যোগ্যতার মাপকাঠি নেই! পুজোর আগেই ৩০ হাজার কর্মী নিয়োগ

There is no eligibility criteria! 30,000 workers were recruited before Pujo

GNE NEWS DESK: এবারের পুজোয় দোকানে দোকানে ঘুরে ঘুরে জামা কেনার আনন্দ নেই।সেই আনন্দ কেড়ে নিয়েছে করোনা পরিস্থিতি। তাই বাঙালির কেনাকাটা সবটাই শুরু হয়েছে অনলাইনে (Online shop)। কসমেটিকস থেকে শুরু করে জামাকাপড়, সবই এখন অনলাইনের ওপরই বেশিরভাগ ভরসা করতে হচ্ছে মানুষজনকে। শপিংমলগুলো খুলে দিলেও সব জায়গায় যাওয়ার ভরসা এখনো পাচ্ছেন না সবাই। সেইজন্য ইকম এক্সপ্রেস বেশ কয়েক হাজার কর্মী নিয়োগ করতে চলেছে নতুন করে । পুজোর মরসুনের জন্য এই নতুন করে কর্মী নিয়োগের খবর বলে জানা দিয়েছে।

করোনা আসার আগে এই কর্মী সংখ্যা ছিল প্রায় ২৩ হাজারের কাছাকাছি ।পুজোর মরসুমের মধ্যে প্রায় ৭৫০০ নতুন কর্মীকে নিয়োগ করা হবে ।লকডাউন এর সময় যতদিন পর্যন্ত সম্পূর্ণ লকডাউন চলেছে মানুষ ঘরে বসে অনলাইনে সব কিছু অর্ডার করছিলেন। এমনকি বাড়ির সবজি পত্র অর্ডার করা হয়েছে অনলাইনে ।তাই নতুন করে কর্মী নিয়োগে ভাবনা চিন্তা করেছে ইকম এক্সপ্রেস।

ইকম এক্সপ্রেসের ইকজিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট তথা চিফ হিউম্যান রিসোর্স অফিসার সৌরভগীপ সিংলা জানিয়েছেন, “কোভিড পরিস্থিতিতে আমাদের পরিষেবা আরও প্রাসঙ্গিক হয়েছে। মরসুম ভিত্তিতে ত প্রায় ৩০ হাজার নতুন নিয়োগের পরিকল্পনা চলছে”

সিংলা আরো জানান, প্রতি বছরই পুজোর আগে বেশ কিছু কর্মী নিয়োগ করা হয়। যদিও তাদের অস্থায়ী ভিত্তিক কাজের হিসাবে চুক্তি করে নিয়োগ করা হয়। তাদের মধ্যে এক তৃতীয়াংশ সংখ্যক লোকজন স্থায়ীভাবে চাকরি পান। আগের বছরও এই কাজটি করা হয়েছিল। যদিও সেই সংখ্যাটা ছিল কম। এই বছর যেহূতু অনলাইনে অর্ডার আরো অনেক বেশি প্রাসঙ্গিক তাই কর্মী নিয়োগে ভাবনাটা আরো বড় সংখ্যায় ভাবা হচ্ছে।

প্রসঙ্গত, আমাজন ইন্ডিয়ার তরফে ৫ টি নতুন শর্ট সেন্টারের কথা ঘোষণা করা হয়েছে। সেগুলি হল বিশাখাপত্তনম, ফারুখনগর, মুম্বই, বেঙ্গালুরু এবং আহমেদাবাদ। পাশাপাশি তাদের আরও আটটি সেন্টারের নতুন করে শক্তি বৃদ্ধির ভাবনা ভাবছে তারা। যেহেতু এবার পুজোয় সবটাই অনলাইনে হচ্ছে তাই অ্যামাজন থেকে শুরু করে প্রায় সব ধরনের অনলাইন সাইট গুলি নিজেদের শক্তি বৃদ্ধিতে তৎপর হয়ে উঠেছে। বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে মানুষজন তাদের কেনাকাটা প্রায় সবকিছুই অনলাইনে সারছেন এবারে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel