জঙ্গলমহল জুড়ে অব্যাহত বিজেপির রক্তক্ষরণ,দল বদলে জোয়ার বইছে তৃণমূলে

BJP’s bloodshed continues in Jangalmahal, grassroots instead of party

GNE NEWS DESK: বেশ কিছু দিন ধরেই দেখা যাচ্ছিল তৃণমূল কংগ্রেসের ভাঙন। ২০১৯ সালের লোকসভা নির্বাচন এর পর এই ভাঙন শুরু হয়। আসতে আসতে অনেক তৃণমূল কর্মী চলে যেতে শুরু করেন বিজেপিতে। বেশ সমস্যার মধ্যে ছিলেন শাসক দল। আসতে আসতে সব তৃণুমূল সমর্থক বিজেপিতে চলে যাওয়াই দলের দুর্দশা টা স্পষ্ট হয়ে উঠেছিল।

বিশেষ করে জঙ্গলমহলে নিজের জায়গা হারিয়ে ফেলছিল তৃণমূল। ঝাড়গ্রাম, পুরুলিয়া প্রভৃতি জায়গায় চলছিল দল পরিবর্তনের বন্যা। বেশিরভাগ কর্মী সমর্থক সবুজ জার্সি ছেড়ে গেরুয়া গার্সি গায়ে পড়ে নেন। অথৈ জলে পড়ে তৃণমূল।

কিন্তু আশ্চর্য জনক ভাবে আবার সবাই তৃণমূল কংগ্রেসে ফিরতে শুরু করেছেন। ঝাড়গ্রামের একটি ব্লক থেকে প্রায় সব বিজেপি কর্মী তৃণমূলে যোগদান করেন। সংখ্যা টা নেহাত ৫০০ এর কম নয়। তাদের এই বিষয়ে জিজ্ঞেস করা হলে তারা বলেন যে লোকসভা ভোটের আগে বিজেপি যেসব প্রতিশ্রুতি দিয়েছেন তারা তা পালন করেননি। ফলে একপ্রকার বীতশ্রদ্ধ হয়ে তারা ফিরছেন তৃণমূলে।

ফের এদিন শনিবার এই ভাঙন লক্ষ করা গেল বিজেপিতে ঝাড়গ্রামে। ঝাড়গ্রাম জেলার অন্তর্গত জাম্বুনি ব্লকের ৭ নং ওয়ার্ডের খাটপুরা সংসদের অন্তর্গত বন্নাগঝার বুথের এর ৫০ জন বিজেপি আদিবাসী কর্মী তৃণমূল এ যুক্ত হলেন।

নবাগত দের অভ্যর্থনা জানাতে নতুন সদস্য দের হাতে তৃণমূলের পতাকা তুলে দেন প্রসূন সড়ঙ্গী ও জামবুনি ব্লকের তৃণমূল সভাপতি নিশীথ মাহাতো। তাদের মতে এটা নৈতিক জয়। এই পরিবরতন যে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে অনেক প্রভাব ফেলবে সে ব্যাপারে নিশ্চিত তারা।
[qws]Tags:জঙ্গলমহল জুড়ে অব্যাহত বিজেপির রক্তক্ষরণ,দল বদলে জোয়ার বইছে তৃণমূলে

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel