তারাপীঠ মন্দিরে ঠাকুর স্পর্শ করে পুজো দেওয়ার অনুমতি পেলেন ভক্তরা!

Devotees were allowed to worship at the Tarapith temple by touching the deity!

GNE NEWS DESK: বেশ কিছু দিন তারাপীঠ মন্দির খুলে দেওয়ার পর উত্তরোত্তর সংক্রমনের ভয় এ মন্দির আবার বন্ধ করে দেওয়া হয়েছিল। এরপর আগস্ট এর শেষের দিকে আবার খুলে গিয়েছে তারাপীঠ মন্দির। পূর্ণ্যার্থীদের এবার গর্ভগৃহে ঢোকার অনুমতিও মিলল।

লকডাউনের জেরে ৯৩ দিন বন্ধ ছিল মন্দির। আনলক পর্বে মন্দির খুলে গেলেও ভক্ত দের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয় নি। সেই নিয়ে ভক্ত রা ক্ষোভ প্রকাশ করেন। সংক্রমনের জেরে মন্দির ফের বন্ধ করা হয়। কিন্তু কৌশিকী অমাবস্যার দিন মন্দিরের নিচে দাড়িয়ে পুজো দেন অগণিত ভক্ত। ফলে ফের মন্দিরে ঢুকে পুজো দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। মন্দির কমিটির সেবায়েত পুলক চট্টোপাধযায় জানান ভক্তরা মন্দিরে ঢুকে পুজো না দিতে পারায় ভারাক্রান্ত মনে বাড়ি ফিরছিলেন। কারণ এখনো ট্রেন খোলেনি, বেশিরভাগ ক্ষেত্রেই অনেক দূর থেকে ভাড়া গাড়ি করে পুজো দিতে আসছেন সবাই। সেই কারণে মা কে স্পর্শ করার অনুমতি ফের দেওয়া হয়েছে।

তবে পুজো দিতে হচ্ছে স্বাস্থ্যবিধি মেনেই। মেটাল গানে উত্তাপ মাপা হচ্ছে শরীরের । তারপর স্যানিটাইজার টানেলে ঢুকে শরীর পরিষ্কারের পরই লাইন এ দাড়িয়ে পুজো দিতে দেওয়া হচ্ছে।

এছাড়াও হোটেল মালিক দের বলা হয়েছে কড়া নির্দেশ মানার জন্য। কোনোভাবেই পরীক্ষা ছাড়া যেন কাওকে ভাড়া না দেওয়া হয় হোটেলে এই নির্দেশ জারি করা হয়েছে ।
[qws]Tags:তারাপীঠ মন্দিরে ঠাকুর স্পর্শ করে পুজো দেওয়ার অনুমতি পেলেন ভক্তরা!

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel