জেলা

পশ্চিম মেদিনীপুরে করোনা যোদ্ধাদের জন্য পৃথক সেফ হোম শীঘ্রই উদ্বোধন

New safe home for Corona warrior will be inaugurated soon in West Midnapore

GNE NEWS DESK: করোনা আবহে দৈনিক মৃতের সংখ্যা প্রবল হারে বাড়ছে এবং যতদিন বাড়ছে ততই তীব্র হচ্ছে সংক্রমনের মাত্রা। এই রূপ সংকোকালীন পরিস্থিতিতে পশ্চিম মেদিনীপুর(West Medinipur) এক অভিনব উদ্যোগে গ্রহণ করলো। করোনা রোগীদের সুবিধার্থে পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুড়ের(Kharagpur) নিমপুরায় খুব শীঘ্রই উদ্বোধন হতে চলেছে করোনা রোগীদের ‘সেফ হোম'(Safe Home)। জানা গেছে এই হোমে একসাথে প্রায় ৪০ টি বেডের ব্যবস্থা করা হয়েছে এবং এই সেফ হোমে ২৪ ঘন্টার জন্য থাকবে স্বাস্থ্য পরিসেবা ও রোগীদের মনিটরিং করার ব্যবস্থা।থাকবে অক্সিজেনের ব্যবস্থা।

এছাড়াও এই সেফ হোমে ডাক্তার , স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে পুলিশ ,সাংবাদিক সকলেই এই স্বাস্থ্যে পরিষেবা গ্রহণ করতে পারবে।অপরদিকে জেলা স্বাস্থ্য ও মেদিনীপুর জেলার প্রশাসনের উদ্যোগে অনলাইনে রোগীদের স্বাস্থ্যের আপডেট দেওয়া হবে। এবং এই ভাবনায় তৈরি করা হয়েছে একটি অনলাইন ওয়েব পোর্টাল(Online Web portal) যেখানে করোনা রোগীদের স্বাস্থ্যের উন্নতি অবনতি থেকে শুরু করে জানানো হবে চিকিৎসা সংক্রান্ত সমস্ত রকম তথ্য।

জেলার কোভিড টাক্স ফোর্স সিদ্ধান্ত নিয়েছে করোনা রোগীদের হাসপাতালে নিয়ে যাওয়া থেকে শুরু করে সমস্ত রকম সাহায্যে পুলিশকে সহযোগিতা করতে হবে। সব মিলিয়ে এই সংকটকালীন পরিস্থিতিতে এই উদ্যোগে খানিকটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পেরেছে করোনা রোগী ও তাদের পরিবার পরিজন সকলেই।

[qws]Tags: আপডেট খবর, বাংলা খবর, করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর, ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel