জেলা

অভিনব ব্যাপার! মাত্র কুড়ি টাকায় মিলছে মাংস ভাত! প্রকল্পের নাম ‘মমতা মমতা’!

Fancy thing! Meat and rice match for only twenty rupees! The name of the project is ‘Mamata Mamata

হাওড়া: দিনদিন অর্থনৈতিক অবস্থা দুর্বল হয়ে পড়ছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম চড়া। এই দুর্মূল্যের বাজারে মাত্র কুড়ি টাকায় মাংস ভাত! কি বিশ্বাস হচ্ছে না তো? অবিশ্বাসের মতই ব্যাপার। কিন্তু সম্ভব করে দেখিয়েছেন বাপি মান্না (bapi manna)।

বাপি মান্না হাওড়া (Howrah) পুরসভার ৩ নং ওয়ার্ড এর পুরোপিতা। বিশ্বকর্মা ও মহালয়ার দিন থেকে তিনি একটি অভিনব কর্মসূচি পালন করছেন। সেখানে মাত্র কুড়ি টাকায় পেট ভরে মাংস ভাত পাওয়া যাচ্ছে। সপ্তাহে একদিন এখানে এখন থেকে দুশো তিনশো জনের মধ্যাহ্নভোজনের ব্যবস্থা করা হবে। খুব স্বল্প মূল্যে খাবার-দাবার দেওয়া হচ্ছে। সপ্তাহে একদিন কুড়ি টাকায় মাংস ভাত পাওয়া যাবে এবং অন্যান্য দিনগুলিও কুড়ি টাকাতে ডিম ভাত, পনেরো টাকায় নিরামিষ ভাত, তরকারি ডাল ভাজা আরো নানা কিছু পাওয়া যাচ্ছে বলে জানা গিয়েছে। এই উদ্যোগের নাম রাখা হয়েছে ‘মমতার মমতা’।

বাপি মান্না জানান, তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এই অভিনব কর্মসূচি চালু করা হয়েছে। গ্রামের যারা দিন আনে দিন খায় মানুষ আছেন তাদেরকে প্রায় দিনই হোটেলে খেতে যেতে হয়। হোটেলের থেকে অনেক সুলভ মূল্যে তারা এখানে খাবার দাবার পাবেন। সপ্তাহে একদিন কুড়ি টাকায় মাংস ভাত খাবেন। এছাড়া সাধারন মানুষও এখানে মধ্যাহ্নভোজন করতেই পারেন। কম খরচে যাতে পেট ভরে খেতে পারেন সবাই সেই জন্যই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তিনি।

এছাড়াও হাওড়ার তিন নং ওয়ার্ডের পুরোপিতা আরও জানালেন সপ্তাহে চারদিন আমিষ ও তিন দিন নিরামিষ এর ব্যবস্থা করা হয়েছে। নিরামিষ এর প্রতি প্লেটের দাম পনেরো টাকা ও আমিষের প্রতি প্লেটের দাম রাখা হয়েছে কুড়ি টাকা ।একদিন সপ্তাহে মাংস ভাত দেওয়া হবে। দুশো থেকে তিনশ জন প্রতিদিন এখানে খেতে পারবেন। এই উদ্যোগ সারা বছরই চলবে। নামমাত্র টাকা দিয়ে সেই খাবার পার্সেল করে বাড়িতে নিয়ে যাওয়া যাবে। তিনি আরো বলেন এটি একটি অভিনব কর্মসূচি তৃণমূল কংগ্রেস নিয়েছে। যার দ্বারা কেউ অভুক্ত হয়ে ফিরে যাবেন না।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel