জেলা

৬০ নং জাতীয় সড়কের ওপর IAF পরিদর্শনে এলেন বায়ুসেনার আধিকারিকরা

Air Force officials visit IAF on National Highway 60

বেলদা: বেলদার শ্যমপুরা থেকে পোক্তপুল পর্যন্ত ৬০ নং জাতীয় সড়কের ওপর তৈরি হতে চলেছে রানওয়ে। আর সেই রানওয়ে যে আপাতকালীন যুদ্ধবিমান নামানোর জন্য চলছে তৎপরতা। আজ সেই রানওয়ের কাজ খতিয়ে দেখতে এসে পৌঁছায় বায়ুসেনার আধিকারিকরা।

সূত্র মারফত জানা গিয়েছে, ইতিমধ্যে বেলদাতে (belda) আপাতকালীন বিমান নামার জন্য কাজ শুরু হয়ে গিয়েছে। এই রানওয়ে তৈরি হবে খড়গপুর-বালেশ্বর-৬০ নং জাতীয় সড়কের (khargapur baleshwar 60 number national highway) ওপর। জাতীয় সড়কের ওপর বেলদা থানা এলাকার পোক্তপোল থেকে শ্যমপুরা পর্যন্ত সোজা পাঁচ কিমি জুড়ে এই রানওয়ে তৈরি হবে। জাতীয় সড়ক কর্তৃপক্ষ সেই কাজও ইতিমধ্যে শুরু করে দিয়েছে। বেশ কয়েকদিন ধরেই রাস্তার দুদিক দিয়ে গাছ কেটে পরিষ্কার করা হচ্ছে। আশা করা যাচ্ছে কয়েক মাসের মধ্যেই বিমানের জরুরি অবতরণের কাজ শুরু হয়ে যাবে বেলদাতে। আর তাই পরিদর্শন করতে বৃহস্পতিবার সকালে বায়ুসেনার কর্মীরা আসেন।

পাঁচ কিলোমিটার ব্যাপী এই জাতীয় সড়কে তৈরি হওয়া রানওয়ের মধ্যে থাকবে স্বয়ংক্রিয় কিছু অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার বলে জানা গেছে। অবশেষে সীমান্ত এলাকার উত্তেজনার পারদ যখন ক্রমশ বৃদ্ধি পাচ্ছে সেই দিকের কথা ভেবে এবং আপত্কালীন অনেক দেশীয় সুযোগ সুবিধার জন্য এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে সূত্রের খবর।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel