জেলা

মুর্শিদাবাদ থেকে ধৃত জঙ্গীদের ফেসবুক খুলেতেই হতবাক তদন্তকারী সংস্থা,যোগ রয়েছে CAA-NRC বিরোধী আন্দোলনে

GNE NEWS DESK:NIA রোজই অবাক হয়ে যাচ্ছে ধৃত দের জেরা করে। ধৃত আল কায়দার জঙ্গি দের জেরা করে জানা গেছে , ধৃতরা মুর্শিদাবাদে (murshidabad) সিএএ এবং এনআরসি (NRC) বিরোধী আন্দোলনেও যোগ দিয়েছিল তারা। তাদের এফবি একাউন্ট ঘেঁটে ও চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেল। দেখা গেলো সারা ফেসবুক জুড়ে খালি পাকিস্থানের স্তুতি।

এদের মোবাইল বা ল্যাপটপে পাকিস্থান থেকে নজর ও রাখা হত। এই জঙ্গিদের জেরা করে আরেক জনের কথা জানা গেছে, যে এখনো অধরা। তার নাম মামুন আনসারী। তার খোঁজ চলছে। এই ধৃত দের সোমবার দিল্লি নিয়ে যাওয়া হয়েছে।

উল্লেখ্য, এনআইএর তদন্তকারী অফিসারেরা বিশেষ সূত্রে খবর পেয়ে কেরালা এরনাকুলাম এবং পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের ১১ টি জায়গায় জঙ্গিদের জন্য তল্লাশি চালিয়ে ছিল। এর ফলে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ থেকে ৬ জনকে এবং কেরোল থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।ধৃতদের জেরা করে জানা গেছে ভয়ঙ্কর তথ্য ।

খুব তাড়াতাড়ি তারা দেশের বিভিন্ন স্থানে “লোন উলফ” হামলা করার চেষ্টা চালাচ্ছিল। কিন্তু তার আগেই সৌভাগ্যবশত এনআইএ তদন্তকারীদের হাতে ধরা পড়েছে এরা। এদের সঙ্গে বোমা ,পিস্তল, বুলেট প্রুফ জ্যাকেট, বোমার ডিভাইস প্রভৃতি নানা কিছু উদ্ধার করা গেছে। সঙ্গে এদের ল্যাপটপ মোবাইল এবং বিভিন্ন নথিপত্র কে বাজেয়াপ্ত করা হয়েছে।

আল কায়দা নাশকতামূলক ক্রিয়াকলাপ চালাতে যে আর্থিক মদত দিত রাজ্যের জঙ্গিদের তা পাকিস্তান থেকে বাংলাদেশ ঘুরে কেরল ও মুর্শিদাবাদের জঙ্গি নেতাদের হাতে পৌঁছত। এখন এদের নথিপত্র ঘেঁটে পাকিস্তানের সঙ্গে যোগ দেখে একথা প্রায় নিশ্চিত গোয়েন্দারা যে পাকিস্তানে জঙ্গি সংস্থা আইএসআইয়ের হাত ছিল এই জঙ্গী হামলার পেছনে।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel