জেলা

আর্থিক প্রতারণার অভিযোগ এক যুবকের অভিযোগ, ‘দিদিকে বলো’ হেল্পলাইন নম্বরে ফোন করে লোন দেওয়ার মিথ্যে প্রতিশ্রুতি

Financial fraud allegations by a young man, false promise to give a loan by calling the ‘tell sister’ helpline number

GNE NEWS DESK: ফের আর্থিক প্রতারণার অভিযোগ। এবারে লোন পাইয়ে দেওয়ার মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে আর্থিক প্রতারণার অভিযোগ ‘দিদিকে বলো’ হেল্পলাইন নম্বরে ফোন করে। ঘটনাটি ঘটে টিটাগর এলাকায়। গ্রেফতার করা হয় এক যুবককে। ফুলিয়ার এক ব্যক্তি ওই যুবকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করেন নদিয়ার শান্তিপুর (santipur) থানায়। আর সেই অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয় সেই যুবককে।

পুলিশের তরফে জিজ্ঞাসাবাদ করার পর ব্যক্তির নাম জানা যায়। ব্যক্তির আসল নাম আক্রম আলি (Akram Alli)। ওরফে বিশ্বজিত বাগ নাম নিয়ে সেই এই কাজ টি করে। পুলিশের তরফে জানতে পারে যে সে ওই ব্যক্তিকে লোন পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ১২ হাজার টাকা নিয়েছে। আর যেই ব্যক্তি এই প্রতারণার ফাঁদে তার নাম বিশ্বজিত বিশ্বাস। আক্রম আলি দাবি করেছিল যে সে দিদিকে বলো হেল্পলাইনে কাজ করে। এই বলে তাকে লোন পাইয়ে দেওয়ার নাম করে ১২০০০ টাকা হাতিয়ে নেয় তার কাছ থেকে। কিন্তু বেশ কয়েকমাস কাটার পরেও তিনি কোনো লোন পাননি। তারপরেই তিনি পুলিশের দারস্থ হন।

তিনি অভিযোগ জানায়, যে টাকা নিয়ে নেওয়ার পর সেই যুবক কোনোরকম যোগাযোগ রাখেননি। তারপর বেশ কয়েকমাস পর তিনি যখন বুঝতে পারেন যে প্রতারিত হয়েছেন তখন তিনি শান্তিপুর থানায় অভিযোগ করেন। তারপর সেই ভিত্তিতে পুলিশ টিটাগড় থেকে আক্রম আলি নামে অভিযুক্ত ওই যুবককে গ্রেপ্তার করে। পুলিশের জিজ্ঞাসাবাদে আক্রম আলি স্বীকার করেছে, “লোন পাওয়ার আশায় আমি ১২ হাজার টাকা দিয়েছি। আমি এখন ওই কাজ ছেড়ে দিয়েছি।” তবে সে যে ভুল করেছে তা পুলিশের কাছে আত্মসমর্পণ করে শিকার করেছেন।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel