জেলা

জাল মোহর কান্ডে গ্রেপ্তার তিন

Three arrested in fake seal case

GNE NEWS DESK : মাত্র কয়েক লাখ টাকা ফেললেই মিলবে মোহর।এই ভাবেই জালিয়াতির কারবার ফেঁদে বসেছিল বীরভূমের একটি চক্র।এই মোহর জালিয়াতির প্রথম শিকার হয়েছিলেন পূর্ব কলকাতার এক ব্যবসায়ী। এরপর এক চিকিৎসকের ফাঁদে পা বাড়ান এবং এই চিকিৎসকের গাড়িকেই অনুসরণ করেই জালিয়াতি চক্রের মূল কেন্দ্রে পৌঁছে যান লালবাজার গোয়েন্দা বিভাগের জালিয়াতি দমন শাখার কর্তারা। সেখান থেকেই গ্রেপ্তার করা হয় এই চক্রের অন্যতম তিনমাথা অনন্ত রাউত ওরফে শ‍্যাম মুর্মু, সুরজ শেখ, এবং রহমান ওরফে রাজুকেবীরভূমের সাঁইথিয়া ও বোলপুর থেকে এদের গ্রেপ্তার করা হয়।

কদিন আগেই জলমহল কান্ড প্রতারণার শিকার হয়ে এক ব্যবসায়ী বোলপুর থানায় অভিযোগ করেন শ‍্যাম মূর্মুর নামে। তিনি পুলিশকে বলেন শ্যাম মুমু নামে এক যুবক তাঁকে মোহর বিক্রির জন্য ফোন করেছিল এবং লকডাউন এরপর সেই যুবক তার সাথে দেখা করে এবং তার হাতে একটি মাটির ঘরা তুলে দেয়। ঘোড়াটি খুলে এসেদেখে ঘোড়াটির মধ্যে কিছু পিতলের সামগ্রি ব্যতীত আর কিছুই নেই।এই ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত নাবে। তদন্ত সূত্রে গোয়েন্দারা জানতে পারে এই চক্রের পরবর্তী শিকার হল এক চিকিৎসক।রাজু নামে এক যুবক এই চিকিৎসককে বারবার ফোন করে এবং ফোনে তাকে মোহর কেনার প্রস্তাব দেয়, এই যুবক বলে সে মিস্ত্রির কাজ করতো এবং এই কাজ করতে গিয়েই একটি বহু পুরনো বাড়িতে কাজ করতে হয় তাকে সেখান থেকেই এই গুপ্ত মহরের সন্ধান পেয়েছে সে।

যুবক চিকিৎসকের হাতে একটি মোহর তুলে দেয় এরপর ওই চিকিৎসক মহরটি নিয়ে সোনার দোকানে গিয়ে পরীক্ষা করায়। সেখানে দেখে সেটি আসল সোনার। ওই চক্রের যুবকরা তাকে বলে ৭ লাখ টাকার বিনিময় সে পেয়ে যেতে পারে ঘরা ভর্তি ৩০০ মোহর।খুব স্বাভাবিকভাবেই চিকিৎসক এই মুহূর্তে রাজি হয়ে যায়। এরপর গোপন সূত্রে জানা যায় মোহর গুলো সংগ্রহ করার জন্য চিকিৎসক বীরভূম যাবেন।এবং গোয়েন্দা বিভাগের পুলিশ রাও তার গাড়ির পিছু করতে থাকে।এরপর একটি নির্জন জায়গায় চিকিৎসকের গাড়ির সামনে পিতলের মূর্তি ঘরা নিয়ে শেখ আজিজুর রহমান ও আনন্দ এবং সেখানে পুলিশ হাতেনাতে ধরে তাদের এবং গ্রেপ্তার করা হয়।বুধবার গভীর রাতে বোলপুর থেকে গ্রেপ্তার করা হয় সুরজকে। জানা গেছে এটা বহু মানুষের সাথেই কয়েক লাখ টাকার বিনিময়ে প্রতারণা করত।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel