জেলা

মাওবাদীদের হাতে খুন তথা নিখোঁজ ৪ জনের পরিবারের হাতে নিয়োগ পত্র তুলে দিলেন মুখ্যমন্ত্রী

The Chief Minister handed over the appointment letters to the families of the 4 missing persons who were killed by the Maoists

ঝাড়গ্রাম: অনেক আগেই প্যাকেজ ঘোষণা করা হয়েছিল মাওবাদীদের মূল স্রোতে ফেরানোর জন্য। বহু মাওবাদী অস্ত্র সমর্পণ করেন তাতে সাড়া দিয়ে। তাতে সমস্যার সমাধান কিছুটা হয়েছে ঠিকই কিন্তু মাওবাদীদের হামলার শিকার পরিবারগুলির চোখের জল শুকায়নি। অনেকেই নিখোঁজ আবার অনেকেই প্রাণ হারিয়েছিলেন। সেই সর্বহারা মানুষগুলির দাবি ও আর্জি ছিল যাতে রাজ্য সরকার এই সমস্ত ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়াক। আন্দোলনও হয়েছে প্রচুর এই নিয়ে।

মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিম মেদিনীপুর জেলায় খড়্গপুর জেলা প্রশাসনিক বৈঠকে এসে দীর্ঘদিনের সেই দাবিই পূরণ করলেন। রাজ্য সরকার তাদের পাশে দাঁড়ালো যাঁরা কিনা মাওবাদীদের হাতে খুন হয়েছেন বা দশ বছরের বেশি নিখোঁজ রয়েছেন। মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ক্ষতিপূরণ বাবদ এককালীন ৪ লক্ষ টাকা এবং একজনকে হোমগার্ডে চাকরি দেওয়ার কথা। তিনি এদিন মঞ্চে মাওবাদীদের হামলায় মৃত ৪ জনের পরিবারের হাতে চার লক্ষ টাকা এবং হোম গার্ডের চাকরির নিয়োগপত্র তুলে দেন।

দীর্ঘদিনের দাবি ছিল জঙ্গলমহলে। আর মুখ্যমন্ত্রীর এই ঘোষণা অনেক কিছু নিশানা করার মধ্যেই ছিল। কিন্তু সব কূটনৈতিক চর্চার অবসান ঘটিয়ে দিয়ে মোট পাঁচ হাজার জুনিয়র কনস্টেবলের পদোন্নতি হবে। কনস্টেবল পদমর্যাদা পাবেন তাঁরা, ঠিক এমনটাই ঘোষণা করে জানান তিনি।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel