জেলা

জঙ্গলমহলের কুটুম শুভেন্দু অধিকারীকে ভগবানের আসনে বসলেন রাজকুমার পাত্রে

Kutum Shuvendu Adhikari of Jangalmahal sat on the seat of God in the prince’s pot

জঙ্গলমহল: জঙ্গলমহলের কুটুম শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari) রাজকিরণের কাছে ‘ভগবান’। তবে এর পেছনে কারণ রয়েছে যথেষ্ট। ঝাড়গ্রামের রাজকিরণ পাত্রের (Rajkiran Patra) জীবন অনিশ্চিৎ হয়ে উঠছিল এক দুর্ঘটনার জেরে। আর সেই খবর শুভেন্দু বাবুর কাছে যাওয়ায় কলকাতায় চিকিৎসার জন্য যাওয়ার খরচ দিয়ে দেন তিনি। এমনকি মন্ত্রীর তত্ত্বাবধানে এসএসকেএম-এ অপারেশনও হয়।

ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর ১ নং ব্লকের আঠাঙ্গী গ্রামে বসবাসকারী সেই রাজকুমার পাত্রের এক মোটরবাইক দুর্ঘটনার সম্মুখীন হয়। গত ২৯ আগস্ট তার সাথে সেই দুর্ঘটনা ঘটে। ভেঙে যায় চোয়াল, সাথে সাথে গোপীবল্লভপুর হাসপাতাল রেফার করে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে কিন্তু সেখানকার চিকিৎসা সাড়া দেয়না। সেখান থেকে কলকাতায় নিয়ে যেতে বলা হয় রাজকিরণকে। কিন্তু অভাবের তাড়নায় নিজের চিকিৎসার জন্য টাকা জোগাড় করে তার পক্ষে সম্ভব ছিলোনা।

আর তারপরেই ঘটে যায় মিরাক্কেল। অনুগামীদের কাছ থেকে ১৩ সেপ্টেম্বর সেই খবর জানতে পারে শুভেন্দু অধিকারী। রাজকিরণ চিকিৎসার খরচ জোগাতে না পেরে বাড়িতেই ওই অবস্থায় দিনের পর দিন কাটিয়ে শেষমেশ তার অবস্থার অবনতি হতে শুরু করে। আর তারপরেই যা ঘটে তা রাজকিরনের জীবনে নতুন ভগবানের রূপ দেখা দেয়।

পরের দিনই শুভেন্দু অধিকারী রাজকিরণের ব্যাঙ্ক অ্যাকাউন্টে গোপীবল্লভপুর থেকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়ার আর্থিক সাহায্য পাঠান। এমনকি চিকিৎসা খরচের পাশাপাশি কলকাতায় থাকা খাওয়ার ব্যাবস্থাও করে দেন তিনি। এমনকি তিনি যখন করণায় আক্রান্ত হন তখনও তিনি খোঁজ নেন রাজকিরনের। অবশেষে তাঁর প্রচেষ্টায় রাজকিরণের গত ৫ অক্টোবর সফল অপারেশন হয়েছে। বাড়ি ফিরেছেন ৭ অক্টোবর। আপাতত তিনি পুরোপুরি সুস্থ আর তার এই সুস্থতার জন্য বিপদে এভাবে পাশে পেয়ে শুভেন্দু অধিকারীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন রাজকিরণের বন্ধু ও প্রতিবেশীরা।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel