জেলা

ঝাড়্গ্রামে ভৌতিক আতঙ্ক, দুলছে দোলনা, অতিপ্রাকৃত ঘটনা নাকি অসামাজিক উদ্দেশ্য উঠছে প্রশ্ন

GNE NEWS DESK: সম্প্রতি ভৌতিক আতঙ্ক ছড়িয়েছে ‘অরন্য সুন্দরী‘ ঝাড়্গ্রামের জনমানসে। ঝাড়্গ্রাম ব্লকের বিডিও অফিসের অদূরে অবস্হিত দশ নম্বর ওয়ার্ডের শাল গাছে পরিবেষ্টিত ঘোরাধরা পার্কের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, আলো অন্ধকারে কোনো রকম বাহ্যিক বল প্রয়োগ ছাড়াই নিজে নিজেই দুলছে পার্কের একটি দোলনা। সাথে ভেসে আসছে সারমেয় দলের অবিরাম চিৎকার। এই দৃশ্য জনমানসে আতঙ্ক ছড়িয়েছে। অনেকেই শোনাচ্ছেন ভৌতিক কারনের তত্ত্ব। যা স্থানীয় সাধারণ মানুষের ভীতি ও চাঞ্চল্য বৃদ্ধি করছে।
কিন্তু সচেতন নাগরিকরা অতিপ্রাকৃত তত্ত্ব অস্বীকার করছেন। তাঁরা ইঙ্গিত করছেন কোনো অসামাজিক উদ্বৃত্ত দলের দিকে। হয়তো আতঙ্ক ছড়িয়ে তারা বিশেষ কোনো উদ্দেশ্য সাধন করতে চায়।

স্থানীয় বাসিন্দা তথা ঘোরাধরা অ্যাথলেটিক ক্লাবের সম্পাদক উজ্জ্বল পাত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “এটি একেবারে আজগুবি ঘটনা। এর পিছনে কারো অভিসন্দি থাকতে পারে। আগে এই ধরনের কোনো অলৌকিক ঘটনা ঘটেনি। তবে আমরা পার্কের ওপর নজর রাখব। বিষয়টি পুলিশ প্রশাসনের নজরেও আনব।”

অপরদিকে বিষয়টি নিয়ে অনুসন্ধান শুরু করেছে বিজ্ঞানমঞ্চ। বিজ্ঞান মঞ্চের ঝাড়গ্রাম কমিটির সম্পাদক কুনাল দের মন্তব্য, “যে ভাবে জোরে জোরে দোলনা দুলছে তার জন্য বল প্রয়োগের প্রয়োজন। শুরুটা তো দেখা যাচ্ছে না! এর সঙ্গে কোনো ভৌতিক ব্যপার থাকতে পারে না। এর পিছনে কারো কোনো উদ্দেশ্য বা অভিসন্ধি থাকলেও থাকতে পারে।”

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel