প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলা

মেদিনীপুরের গর্ব, আন্তর্জাতিক আলোচনা চক্রে ভারতবর্ষ থেকে আমন্ত্রিত মেদিনীপুরের শিক্ষক বিবেকানন্দ চক্রবর্তী

মেদিনীপুর: ‘ইউনাইটেড ন্যাশান্স ৭৫’ উপলক্ষ্যে ‘ইন্টারন্যাশনাল মাল্টিডিসিপ্লিনারী রিসার্চ ফাউন্ডেশন’, মঙ্গলবার (১৫ ডিসেম্বর, ২০২০) আয়োজন করেছিল, একটি আন্তর্জাতিক মানের আন্তর্জালিক আলোচনাচক্রের। আলোচনার বিষয় ছিলো, ‘ইন্টারন্যাশনাল গোলস-কোয়ালিটি এডুকেশন-দ্য ফিউচার’।

এটির উদ্যোগ গ্রহণ করেছিলেন ‘আই এম আর এফ ইন্সটিটিউট অব হায়ার এডুকেশন অ্যান্ড রিসার্চ’। এই আন্তর্জাতিক আলোচনাসভায় সভাপতিত্ব করেন অধ্যাপক (ড.) রত্নাকর ডি. বালা, যিনি এই ফাউন্ডেশানের অধিকর্তা।

আমন্ত্রিত অতিথি ও বক্তা হিসেবে ছিলেন সারা বিশ্বের শিক্ষা ক্ষেত্রের বিশিষ্ট মানুষজন। ড. মান্যভা শিভকুমার (সুইজারল্যান্ড), ড. জগমোহন বাজাজ (মেসিডোনিয়া), ড.চাই চিং ট্যান (থাইল্যান্ড), ড.জিনাইদা জিভকো; (ইউক্রেন) এবং ড.বিবেকানন্দ চক্রবর্তী (ভারত)। মেদিনীপুর টাউন স্কুল (বয়েজ) এর প্রধান শিক্ষক ড. চক্রবর্তী একজন রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিক্ষক ও রবীন্দ্র গবেষক। বিভিন্ন সময়ে মেদিনীপুর তথা বাংলা’র নাম তিনি বিশ্বের দরবারে উজ্জ্বল করেছেন।

এই আন্তর্জাতিক আলোচনা সভা থেকে বিশ্বের শিক্ষাক্ষেত্রে যাঁরা বিশিষ্ট অবদান রেখেছেন তাঁদের সম্মানিত করা হয়। সবশেষে, ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষনা করেন অধ্যাপক (ড.) রত্নাকর ডি. বালা। ড. চক্রবর্তী জানিয়েছেন, “এই আলোচনা সভায় যোগদান করতে পারার অভিজ্ঞতা, নিঃসন্দেহে আমার জীবনের একটি গুরুত্বপূর্ণ ঘটনা।”

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel