প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলাCorona Virusশিক্ষা ও স্বাস্থ্য

“স্কুল খোলো অথবা সব ছাত্রছাত্রীদের ট্যাব”, দাবি নিয়ে এসআই ও বিডিও অফিস ঘেরাও অভিযানে SFI

GNE NEWS DESK: কোভিড(COVID-19) বিধি থাবা বসিয়েছে শিক্ষায়। তাতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে স্কুলের ছাত্র ছাত্রীরা। সম্পূর্ণ লকডাউন ওঠার বেশ কয়েকমাস পরেও স্কুল(School) খোলা নিয়ে রাজ্য ও কেন্দ্রীয় সরকার কোন সিদ্ধান্ত না নেওয়ার এবার সরব হল বামপন্থী ছাত্র সংগঠন এসএফআই(SFI)। আজ ১১ ই জানুয়ারি রানিবাঁধে এসআই ও বিডিও অফিস ঘেরাও অভিযানের ডাক দিল তারা। তাদের দাবি স্বাস্থ্য বিধি মেনে স্কুল খুলতে হবে অথবা সমস্ত ছাত্রছাত্রীদের ট্যাবের ব্যবস্থা করতে হবে।

বামপন্থী ছাত্র সংগঠনের অভিযোগ, কোভিড পরিস্থিতিতে দীর্ঘদিন লকডাউন। লকডাউন পরবর্তী বিধি নিষেধের কারণে স্কুল বন্ধ। ক্ষতিগ্রস্থ হচ্ছে বিপুল সংখ্যক ছাত্রছাত্রীদের ভবিষ্যত। কিন্তু সেই নিয়ে বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষক সংগঠন, ছাত্র সংগঠন ও এক শ্রেণির শিক্ষক শিক্ষিকাদের বিশেষ হেল দোল নেই।

আরও অভিযোগ, বেসরকারি স্কুলগুলোতে লকডাউনের সময় থেকেই প্রযুক্তির সাহায্যে ইন্টারনেট, মোবাইল ও ল্যাপটপে শুরু হয়ে গেছে পঠন পাঠন ও পরীক্ষা। কিন্তু বেসরকারি স্কুলগুলোতে প্রধানত অর্থনৈতিক ভাবে সঙ্গতি সম্পন্ন পরিবারের ছাত্রছাত্রীরা পড়াশোনা করে। ফলে অৰ্থিক ভাবে পিছিয়ে পড়া বেশির ভাগ শিক্ষার্থীদের বিদ্যাশিক্ষা প্রশ্নের মুখে।

GNE

এইসমস্ত অভিযোগ সামনে রেখে বাম ছাত্র সংগঠনের দাবি, অবিলম্বে স্বাস্থ্য বিধি মেনে নিয়ম মাফিক দূরত্ব বিধি বজায় রাখার মত পাঠ্যসূচি তৈরি করে স্কুল খুলতে হবে। নতুবা সরকারের তরফে সমস্ত ছাত্র ছাত্রীদের জন্য ট্যাবের ব্যবস্থা করে প্রযুক্তির সাহায্য নিয়ে পঠন পাঠন শুরু করতে হবে।

এই দাবি নিয়ে আজ ১১ ই জানুয়ারী রানিবাঁধ চলো অভিযানের ডাক দিয়েছে এসএফআই। ঐ দিন ছাত্র সংগঠনের তরফে এসআই ও বিডিও র কাছে গন ডেপুটেশন দেওয়া হবে। এছাড়া অফিস ঘেরাও করার অভিযানও চলবে।

Related Articles

x