প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলা

পুরুলিয়ার নির্বাচিত বিধায়ক দল বদলে বিজেপিতে, বাম-কংগ্রেস জোটের ভরসা কংগ্রেস প্রার্থী হাঁদু ব্যানার্জি

GNE NEWS DESK: রাজ্যে বিধানসভা ভোট শিয়রে। রাজ্যে বিগত ভোটপর্বগুলিতে দ্রুততার সঙ্গে উঠে আসা বিজেপি এবং শাসকদল প্রতিযোগিতায় নেমেছে অন্য দল ভাঙানোর। সেই পরিস্থিতিতে নিজেদের সংগঠন শক্তিশালী করার চেষ্টায় আছে বামেরাও। কংগ্রেসের সাথে জোট করে বিধানসভা ভোটে নিজেদের গৌরব কিছুটা হলেও পুনরুদ্ধার করাই লক্ষ্য তাদের।

কিন্তু গত ১৯ শে ডিসেম্বর পুরুলিয়া বিধানসভার বাম-কংগ্রেস জোটের নির্বাচিত বিধায়ক তথা পুরুলিয়া পৌরসভার বিরোধী দলনেতা সুদীপ মুখার্জির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর মেদিনীপুরের জনসভায় বিজেপিতে যোগদান পুরুলিয়া জেলায় বাম-কংগ্রেস জোটের কাছে এক অপ্রত্যাশিত অঘটন। যদিও সেই ঘটনাকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ তাঁরা। পুরুলিয়া পৌরসভাতে কংগ্রেসের টিকিটে জেতার পরে নির্বাচিত বিরোধী দলনেতা বিভাস রঞ্জন দাস সহ একাধিক কাউন্সিলর বছর খানেক আগে তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন। তাই মৌখিক ভাবে দলত্যাগের ঘটনাগুলিকে গুরুত্ব না দিলেও জোটের জন্য এই সব ঘটনা বেশ অস্বস্তি জনক। তাই তাঁদের ভরসা হয়ে উঠতে পারেন জোটের সম্ভাব্য বিধায়ক পদ প্রার্থী প্রদেশ কংগ্রেসের সম্পাদক শ্রী পার্থপ্রতিম ব্যানার্জি তথা হাঁদু ব্যানার্জী।

মানভূম ভিক্টোরিয়া ইনস্টিটউশনের প্রাক্তন প্রধান শিক্ষক শ্রী বিশ্বনাথ ব্যানার্জির কনিষ্ঠ পুত্র পার্থপ্রতিম ব্যানার্জী কয়েক দশক ধরে পুরুলিয়া জেলাতে কংগ্রেসের রাজনীতির সাথে যুক্ত এবং অকৃতদার এই মধ্য পঞ্চাশের ব্যক্তি রাজনৈতিক মহলে হাঁদুদা নামেই সুপরিচিত।

২০০০ সালের শুরুর দিকে প্রবল বাম আমলে পুরুলিয়া শহর কংগ্রেসের সভাপতি হয়েছিলেন তিনি। এরপর ক্রমে প্রদেশ কংগ্রেস কমিটির সদস্য থেকে প্রদেশ কংগ্রেস সম্পাদক নির্বাচিত হয়েছেন পার্থপ্রতিম ব্যানার্জি। রাজনীতির সাথে দীর্ঘদিন যুক্ত হলেও নির্বাচনী কাঠামোয় পার্থপ্রতিমবাবুকে কোনদিন যোগদান করতে দেখা যায়নি। কিন্তু সম্ভবত ব্যতিক্রম হতে চলেছে আগামী নির্বাচন। প্রধানত বাম ও কংগ্রেস কর্মী সমর্থকদের অনুরোধেই সম্মত হয়েছেন প্রথমবার নির্বাচনী কাঠামোর অংশ হতে।

এখন দেখার তাঁর ভাবমূর্তিকে কাজে লাগিয়ে বাম কংগ্রেস জোট পুরুলিয়ার ভোট বাক্সে বিশেষ প্রভাব বিস্তার করতে সক্ষম হয় কিনা।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel