প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলা

ঝাড়গ্ৰাম জেলায় তৃণমূলের প্রার্থী তালিকায় তিন নতুন মুখ, প্রার্থী ঘোষণা হতেই শুরু হল দেওয়াল লিখন

ঝাড়গ্রাম : প্রার্থীর নাম ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে ঝাড়গ্রামে শুরু হয়ে গেল দেওয়াল লিখন। ভোট ঘোষণার আগে থকেই শাসক বিরোধী উভয়পক্ষ দেওয়াল দেখল করে নিজেরদের দলীয় প্রতীকের ছবি এঁকে প্রার্থীর নাম ফাঁকা রেখেছিল । শুক্রবার প্রার্থীর নাম ঘোষণা হতেই সেই ফাঁকা জায়গায় প্রার্থীর নাম লেখা শুরু হয়ে গেল জঙ্গলমহল জুড়ে ।

ঝাড়গ্রাম জেলায় চারটি বিধানসভা কেন্দ্র রয়েছে । গতবারের বিধানসভা নির্বাচনে এই চারটি আসনে জয়লাভ করেছিল তৃণমূল কংগ্রেস । কিন্তু এবারের বিধানসভা নির্বাচনে কেবলমাত্র নয়াগ্রামের বিধায়ক তথা তৃণমূলের ঝাড়গ্রাম জেলা সভাপতি দুলাল মুর্মু ছাড়া বাকি তিনটি কেন্দ্রে নতুন মুখ হিসেবে প্রার্থীর নাম ঘোষণা করেছে । তৃণমূলের হয়ে গোপীবল্লভপুর বিধানসভা কেন্দ্রে ২০১১ ও ২০১৬ সালের নির্বাচনে জয়লাভ করেছিল চূড়ামণি মাহাতো । অনগ্রসর শ্রেণী কল্যাণ দপ্তরের মন্ত্রী ও ছিলেন তিন ।

পরে অবশ্য তাঁর মন্ত্রীত্ব চলে যান । সেই জায়গায় চূড়ামণি মাহাতোকে পরিবর্তন করে নতুন মুখ হিসেবে নিয়ে আসা হয়েছে ডাঃ খগেন্দ্রনাথ মাহাতোকে । ঝাড়গ্রাম বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের হয়ে দু’বার বিধায়ক হয়েছিলেন সুকুমার হাঁসদা । সুকুমার হাঁসদার মৃত্যুর পর ঝাড়গ্রাম বিধানসভা কেন্দ্রে প্রার্থী নিয়ে তুমুল জল্পনা শুরু হয়েছিল । তার অবসান ঘটিয়ে ঝাড়গ্রাম কেন্দ্রে নতুন মুখ হিসেবে নিয়ে আসা হয়েছে বিরবাহা হাঁসদাকে । বিরবাহা হাঁসদা ঝাড়খন্ড( নরেন) পার্টির নেতা প্রয়াত নরেন হাঁসদার মেয়ে । ‘১৯ এর লোকসভা নির্বাচনে ঝাড়খণ্ড ( নরেন) পার্টির পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি । বিনপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূলের বিধায়ক খগেন্দ্রনাথ হেমব্রমকে সরিয়ে তৃণমূলের রাজ্য যুব সম্পাদক দেবনাথ হাঁসদাকে প্রার্থী করা হয়ে ।

অপরদিকে সিপিএম ও কংগ্রেসের জোট প্রার্থীরও নাম ঘোষণা করা হয়েছে এই চারটি আসনে । নয়াগ্রামে(এস টি)  সিপিআইএম সংযুক্ত মোর্চা সমর্থিত হরিপদ সরেন  ।গোপীবল্লভপুরে সিপিআইএম সংযুক্ত মোর্চা সমর্থিত প্রশান্ত দাস । ঝাড়গ্রাম সিপিআইএম সংযুক্ত মোর্চা সমর্থিত মধুজা সেন রায় । বিনপুর (এস টি) সিপিআইএম সংযুক্ত মোর্চা সমর্থিত- দিবাকর হাঁসদা ।

জেলার এই চার আসনে এখনও বিজেপির প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি ।

একই রকমের খবর