প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলাশিক্ষা ও স্বাস্থ্য
Trending

করোনা-বেড পাওয়া মুশকিল, সংকটে কলকাতার করোনা রোগীরা

GNE NEWS DESK: দ্রুত গতিতে রাজ্যে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। কিন্তু অপরদিকে কলকাতায় অত্যন্ত সংকটে করোনা রোগীরা। কারণ শহরের সরকারি ও বেসরকারি হাসপাতালে করোনা বেড অপ্রতুল।

জানা গিয়েছে বেড না থাকার কারণে বেলেঘাটা আই ডি, কলকাতা মেডিক্যাল কলেজের মতো হাসপাতাল করোনা রোগী ফিরিয়ে দিতে বাধ্য হচ্ছে। একই অবস্থা শহরের বেসরকারি হাসপাতালগুলিতেও। মুকুন্দপুর আমরি, কোঠারির মতো বড় বড় হাসপাতালেও করোনার বেড ফাঁকা নেই।

কিন্তু সেই পরিস্থিতির মধ্যেও নবান্ন থেকে মুখ্য সচিব নির্দেশিকা জারি করেছেন রাজ্যের সরকারি হাসপাতালে করোনা পরিসেবা সংক্রান্ত পরিকাঠামো উন্নত করার জন্য। সেই সঙ্গে একগুচ্ছ নির্দেশ দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

অন্যদিকে দৈনিক সংক্রমন হার রেকর্ড বৃদ্ধি পেয়েছে কলকাতায়। পৌরসভার হিসেব অনুযায়ী, দৈনিক সংক্রমণের হার ৮.৩১ শতাংশ থেকে বেড়ে হয়েছে ১০.১০ শতাংশ। নির্বাচনের কাজের জন্য স্বাস্থ্য বিভাগের কর্মীও সংখ্যায় বেশ কম। ফলে পরিষেবাও বিঘ্নিত হচ্ছে।

কলকাতার পাশাপাশি করোনা বাড়ছে উত্তর ২৪ পরগনাতেও। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতা শহরে ৯৯৭ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে করোনায় আক্রান্ত ৮৮৭ জন।

এরই মধ্যে রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন। নির্বাচনী আবহে জনসভা ও প্রচার মিলিয়ে করোনার সুরক্ষা বিধি শিকেয় উঠেছে। সামাজিক দূরত্ব তো দুরস্থান, মাস্ক ব্যবহার করছেনা সিংহভাগ মানুষজন। এই উদাসীনতা করোনার হার বৃদ্ধিতে গুরুতর প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কা চিকিৎসক ও বিশেষজ্ঞদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.