জাতীয়

নৃশংসভাবে আস্ত একটি কুমিরকে মেরে মাংস খেল গ্রামবাসীরা

GNE NEWS DESK:উড়িষ্যার বন দফতর যখন তদন্তের জন্যে তিনটি স্পেশ্যাল টিম তৈরি করছে, ততক্ষণে  সব শেষ। ধরে-মেরে গ্রামবাসীরা খেয়ে খেলেছেন আস্ত একটা কুমির। ভয়ংকর ঘটনাটি ঘটেছে ভারতের উড়িষ্যার  মালকানগিরির কালাড়াপল্লিতে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় একটি ভিডিও। সেখানে দেখা যায়, একটি কুমিরকে বেঁধে গাছের সঙ্গে ঝুলিয়ে দেওয়া হয়েছে।

বুধবার অই গ্রামে যান বন দফতরের কর্মকর্তারা।  কিন্তু তারা কুমিরের সামান্যতম দেহাংশও খুঁজে পাননি। বন দফতর জেলা আধিকারিক প্রদীপ মিশ্র জানিয়েছেন, ‘আমরা খবর পেয়েছিলাম একটি কুমিরকে মেরে খাওয়া হয়েছে। আমরা সেই মতো দলও পাঠিয়েছি। কিন্তু কুমিরের কোনও দেহাংশ আমরা পাইনি।’ তিনি বলেন’আমরা অপরাধীদের ধরতে তিনটি দল গঠন করেছি।’

মালকানগিরির এই অংশ উড়িষ্যার প্রত্যন্ত এলাকা। বাসিন্দাদের অধিকাংশই জানেন না বন্য প্রাণী রক্ষার আইনকানুন। প্রদীপ মিশ্র জানান, ‘আমরা এবার থেকে ওই অঞ্চলে বন্য প্রাণী হত্যার বিরুদ্ধে সচেতন করব মানুষকে।’ তবে, ঘটনার সঙ্গে যারা যুক্ত, তাদের ছেড়ে দেওয়া  হবে না বলেও জানিয়েছেন তিনি।

প্রতিদিনই দেশজুড়ে কোথাও না কোথাও নৃশংসভাবে পশু হত্যার খবর মিলছে। কেরালার গর্ভবতী হাতির মর্মান্তিক মৃত্যু, হিমাচলে গরুর মুখ বাজিতে উড়িয়ে দেওয়া, উত্তরপ্রদেশে কুকুরকে বাইকের পিছনে টেনে নিয়ে যাওয়া, হুগলির পোলবায় পথকুকুরের পা কেটে নেওয়া, তামিলনাড়ুতে বাজির টোপে শিয়াল হত্যা সহ আরো অনেক ঘটনা। 

[qws]Tags: উড়িষ্যায় কুমির হত্যা, কুমিরের মাংস খেল গ্রামবাসীরা

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel