জাতীয়বিজ্ঞান ও প্রযুক্তি

পাবজিতে আসক্ত হয়ে বাবা-মায়ের 16 লক্ষ টাকা ধ্বংস করল কুলাঙ্গার ছেলে

পাঞ্জাব:ইতিমধ্যেই লকডাউন এর জেরে সমগ্র দেশে চালু হয়েছে অনলাইনের মাধ্যমে শিক্ষাদানের ব্যবস্থা। আর সেই অনলাইনের মাধ্যমে পড়ার নাম করেই পাঞ্জাবের 17 বয়সের ছেলে জনপ্রিয় পাবজি খেলাতে মত্ত হয়ে ব্যয় করল পিতা-মাতার সঞ্চয়ের 16 লক্ষ টাকা।

ছেলেটি প্রায়ই ফোনে অনলাইনে ক্লাসের নাম করে বেপরোয়াভাবে পাবজি খেলাতে মত্ত থাকত। এই গেমটিতে বিভিন্ন প্রকারের সরঞ্জাম এবং অনেক খেলায় প্রবেশাধিকার হিসেবে Unknown Cash বা UC এর প্রয়োজন হয়। আর এই সব ব্যাপারেই মত্ত হয়ে ঘটেছে বিপত্তি- এমনটাই জানা গেছে।

তার বাবার বক্তব্য অনুযায়ী ছেলেটি এই গেমে আসক্ত হয়ে এত টাকা নষ্ট করেছে। এবং সে প্রতিবার ট্রানজেকশন করার পর ব্যাঙ্ক সার্ভার থেকে বার্তাগুলো মুছে দিত সন্দেহ এড়িয়ে যাওয়ার জন্য। পরবর্তীতে ছেলেটির বাবা ব্যাঙ্ক স্টেটমেন্টস খতিয়ে দেখার পর পুরো বিষয়টা বুঝতে পারে। ছেলেটির বাবা এই টাকাগুলি গচ্ছিত রেখেছিলেন তাঁর চিকিৎসার খরচ হিসেবে। এর পাশাপাশি ছেলেটি তার মায়ের প্রভিডেন্ট ফান্ডের টাকাও এই গেমেই নষ্ট করেছে বলে জানা গেছে।

এই ঘটনাটি ঘটে যাওয়ার পর তার বাবা তাকে একটি স্কুটার মেকানিকের দোকানে কাজে নিযুক্ত করেছেন। ওনার বক্তব্য “ছেলের বোঝা উচিত টাকা উপার্জন করতে কত কষ্ট হয়”।

এভাবেই এই গেমটি ক্রমশ ধ্বংসের পথে যুব সমাজকে এগিয়ে নিয়ে যাচ্ছে। অল্প বয়সী ছেলেমেয়েদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের ওপর এর প্রভাব পড়ছে। ইতিমধ্যেই পাকিস্তান এই গেমটি তাদের দেশে নিষিদ্ধ করেছে।

[qws]Tags: pubg, pubg game,পাবজি গেম,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel