Fake News: করোনায় আক্রান্ত রাম মন্দিরের ঐতিহাসিক রায় প্রদানকারী প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ (Ranjan Gogoi)

SC Chief Justice Ranjan Gogoi not COVID-19 positive

GNE NEWS DESK:রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভূমিপূজো শুরুর কয়েক ঘণ্টা আগেই করোনায় আক্রান্ত হয়েছেন রাম মন্দির মামলায় ঐতিহাসিক রায় প্রদানকারী, প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ (Ranjan Gogoi)। রাজ্যসভার সাংসদ ও প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ (Ranjan Gogoi) নিজেই এই খবরের সত্যতা স্বীকার করেছেন বলে নানান সংবাদ সংস্থা তাদের প্রতিবেদনে তুলে ধরেছেন। কিন্তু এটি সম্পূর্ণ রুপে একটি ভুল ও মিথ্যা খবর।

একই বিষয় সুনিশ্চিত করেছে আইনি খবরের ওয়েবাসইট বার অ্যান্ড বেঞ্চ।

রঞ্জন গগৈয়ের (Ranjan Gogoi) নেতৃত্বাধীন বেঞ্চই অযোধ্যা মামলার রায় দিয়েছিলেন। এবার সেই রাম মন্দিরের ভূমিপূজা বা ভিত্তিপ্রস্তর স্থাপনের দিনেই করোনাভাইরাসে আক্রান্ত হলেন মামলার রায় দানকারী ভারতীয় সুপ্রিম কোর্টের ওই প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ ।নানান প্রথম সারির সংবাদ সংস্থা এমনি দাবি করে আসছিল। কিন্তু বার অ্যান্ড বেঞ্চ এর টুইটার বার্তায় সত্য খবরটি জনসমক্ষে চলেই এলো‌।

২০১৯ সালের ৯ নভেম্বর রঞ্জন গগৈ নেতৃত্বাধীন সাংবিধানিক বেঞ্চই রাম মন্দির মামলার ঐতিহাসিক রায় দিয়েছিল।প্রধান বিচারপতির পদ থকে অবসর গ্রহণের পর রাষ্ট্রপতি মনোনীত রাজ্যসভার সাংসদ হন রঞ্জন গগৈ । বিরোধীরা গগৈয়ের সাংসদ পদে বসার বিষয়টিকে রামমন্দির মামলার রায় দানের ‘পুরস্কার’ হিসেবে বর্ণনা করেন।

[qws]Tags:রঞ্জন গগৈ, রঞ্জন গগৈ করোনা আক্রান্ত, ফেক নিউজ, fact check,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel