আর্সেনিক অ্যালবাম খাওয়া ৯৯ শতাংশ মানুষ করোনা নেগেটিভ,দাবি সরকারের

99% of people who eat arsenic album are Corona negative

GNE NEWS DESK: গুজরাট সরকার(Gujarat Government) করোনা(Corona) মোকাবিলায় হোমিওপ্যাথি(Homeopathic) এবং আয়ুর্বেদকেই হাতিয়ার করেছে। সরকারের তরফে দাবি জানানো হয়েছে, সংক্রমণ রোখার ক্ষেত্রে ইতিবাচক ফল দিয়েছে আর্সেনিক অ্যালবাম ৩০-র(Arsenic Album 30) মতো হোমিওপ্যাথি ওষুধ(Homeopathic medicine) এবং আয়ুশ মন্ত্রকের নির্দেশিকাই। গত ২০ আগস্ট গুজরাট সরকার(Gujarat Government) কোভিড মোকাবিলার স্ট্র্যাটেজি তুলে ধরে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) সামনে।

এই স্ট্র্যাটেজিতে গুজরাট রাজ্যের স্বাস্থ্যদপ্তরের তরফে জানানো হয়, মার্চ থেকেই গুজরাট রাজ্যের মোট ৬ কোটি মানুষের মধ্যে প্রায় ৪ কোটি মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়েছিল এই আর্সেনিক অ্যালবাম-৩০(Arsenic Album 30)। এই ওষুধ পুরোপুরি করোনা মোকাবিলায় সক্ষম না হলেও, নিয়ম করে যারা এই ওষুধ সেবন করেছেন তারা এখনো প্রত্যেকেই সুস্থ রয়েছেন বলে জানা গিয়েছে। এত রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে সক্ষম বলে প্রমাণিত।

স্বাস্থ্যদপ্তরের পক্ষ থেকে দাবি করা হয়, যাঁরা কোয়ারেন্টাইনে থাকাকালীন আয়ুস এবং হোমিওপ্যাথি ওষুধ সেবন করেছেন তাঁদের মধ্যে ৯৯.৬৯ শতাংশেরই করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। তাদের কথায়, কোয়ারেন্টাইনে থাকা ৩৩ হাজার ২৬৮ জনের মধ্যে অর্ধেক মানুষই হোমিওপ্যাথি ওষুধ সেবন করেছিলেন। রবিবার স্বাস্থ্যদপ্তরের প্রধান সচিব জয়ন্তী বরি জানান, আর্সেনিক অ্যালবাম-৩০-(Arsenic Album 30)এর উপর বিশ্বাসের কারণ একটাই। কোয়ারেন্টাইনে থাকার সময় হাজার জনের মধ্যে ৯৯.৬৯ শতাংশই করোনা নেগেটিভ হয়েছেন। আর ০.৩ শতাংশ পজিটিভ রোগীদেরও সামান্য উপসর্গ ধরা পড়েছিল। তবে এই হোমিওপ্যাথি ওষুধ কতটা কার্যকর হতে সক্ষম তা এবার খতিয়ে দেখা হচ্ছে।

[qws]Tags: Homeopathic medicine, Arsenic Album 30, Corona

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel