চাকুরিপার্থী দের জন্য আসার আলো দেখালো আসাম সরকার

The Assam government showed the light of coming for the job seekers

GNE NEWS DESK: বর্তমান সময়ে আমরা অত্যন্ত সংকটজনক পরিস্থিতির মধ্যে বাস করছি। এই সঙ্কটজনক পরিস্থিতিতে চাকুরিপ্রার্থীদের জন্য সুখবর নিয়ে এলো আসাম সরকার (Assam government)।এই করোনা পরিস্থিতিতে আমাদের দেশের প্রায় ১২ লক্ষ মানুষ কাজ হারিয়েছে। এইরুপ পরিস্থিতিতে এরম একটা খবরে অনেকটা স্বস্তির নিঃশ্বাস ফেলতে পেরেছে চাকুরিপার্থীরা। এর পূর্বে রাজ্য সরকার ঘোষনা করেছিল পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দফতরে পার্থী নিয়োগ করা হবে। এক নয় একাধিক পদে নিয়োগ করা হবে চাকুরী পার্থী।

আসাম সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে একাধিক পদে পার্থী নিয়োগের জন্য এ আবেদনকারীদের আবেদনপত্র পুঙ্খানুপুঙ্খ ভাবে যাচাই করে পরীক্ষার দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে।পরীক্ষায় উর্ত্তীনের ভিত্তিতে উপযুক্ত পদে তাদের নিয়োগ করা হবে। আবেদনপত্র জমা দেবার জন্য অফলাইন এবং অনলাইন দুটিই প্রযোজ্য।

এখনো অবধি পদসংখ্যা নিয়ে নির্দিষ্ট ভাবে কিছু বলা হয়নি। জানা গেছে, আবেদনের জন্য পদগুলি হলো সহকারি ব্লক উন্নয়ন অফিসার(পঞ্চায়েত), সহকারি ব্লক উন্নয়ন অফিসার, সহকারি ব্লক উন্নয়ন অফিসার(উচ্চ গ্রাম সেবক),কর আদায়কারী, রোড মহরার, গ্রাম পঞ্চায়েত সম্পাদক এবং কনিষ্ঠ সহায়ক পদ। চাকুরিজীবিদের জন্য প্রতি মাসে ১৪০০০ থেকে ৬০৫০০ টাকা পর্যন্ত বেতন ধার্য্ করা হয়েছে। আবেদনকারীদের জন্য নির্দিষ্ট বয়সসীমা ও শিক্ষাগত যোগ্যতা নির্ধারিত করা হয়েছে। জানা গেছে আবেদনকারীর সর্বনিম্ন বয়স ১৮ এবং সর্বোচ্চ বয়স ৩৮ বছর এবং আবেদনকারীকে কমপক্ষে দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় উত্তীর্ন হতে হবে। রাজ্য সরকারের সুনির্দিষ্ট ওয়েব সাইডে তাদের আবেদন করতে হবে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel