সেপ্টেম্বরের ২১ তারিখ থেকেই চালু হচ্ছে ট্রেন পরিষেবা, রইলো ভাড়া সম্মন্ধে বিস্তৃত তথ্য

The train service will be launched from September 21. Detailed information about the fare

GNE NEWS DESK : করোনা আবহে সংক্রমণের মাত্রা যে ভাবে বিস্তৃত হচ্ছিল তাতে ট্রেন কবে থেকে চালু করা হবে সেটা নিতান্তই একটা প্রশ্ন চিহ্ন হয়ে দাড়িয়েছিল। কিন্তু এর মধ্যেই জানা গেল ট্রেন চালুর দিনক্ষন। মেয়ে মাস থেকে কিছু স্পেশাল ট্রেন চালালেও লোকডাউনের পর থেকে ট্রেন পরিষেবা বন্ধই ছিল। এর মধ্যেই জানা গেছে আগামী ২১শে সেপ্টেম্বর থেকে চালু হবে ট্রেন চলাচল ব্যবস্থা।চলবে ২০ জোড়া ক্লোন ট্রেন।সাধারণত ক্লোন ট্রেন বলতে বোঝায় ওয়েটিং লিস্টে অপেক্ষারত যাত্রীদের জন্য বিশেষ ট্রেনকে।ভারতীয় রেল মারফত জানা যায় বেশির ভাগ ক্লোন ট্রেন ই আসবে বিহার (Bihar) থেকে।

ভারতীয় রেল মারফত জানা গেল ভাড়া সম্মন্ধে কিছু বিস্তারিত তথ্য।
২০ জোড়া ট্রেনের মধ্যে ১৯ জোড়ায় টিকিটের দাম হবে হমসফর অক্সপ্রেসের রেটে, লখনউ ও দিল্লি রুটে ক্লোন ট্রেনের ভাড়া হবে জনশতাব্দীর এক্সপ্রেসের রেটে। এই সমস্ত ট্রেন গুলি সুনির্দিষ্ট টাইম অনুযায়ী চলবে এবং সম্পূর্ণ রিজভেশন হবে। ১৯ জোড়া হমসফর ট্রেনে ১৮ টি কোচ থাকবে এবং লোখনউ ও দিল্লি রুটের ট্রেনে ২২ টি কোচ থাকবে। সম্প্রতি রেলের বোর্ডের চেয়ারম্যান ভি কে যাদব (V.K. jadhav) এর মত অনুসারে গেছে ,” যে সব রুটে ওয়েটিং লিস্টের সংখ্যা অনেক বেশি থাকবে সেখানে ক্লোন ট্রেন চালাবে রেল যাতে যাত্রীদের গন্তব‍্যে পৌঁছাতে কোনো অসুবিধা না হয়।

এছাড়াও জানা গেল রেলের রুট সম্পর্কে বিস্তারিত তথ্য
রেল মারফত প্রকাশিত তালিকা অনুযায়ী বিহার ও দিল্লিতে চলবে ১০ জোড়া ক্লোন ট্রেন ,ট্রেন গুলি দারভাঙ্গা ,রাজেন্দ্রনগর , রাজগির, মুজফরপুর ইত্যাদি স্টেশন থেকে ট্রেন গুকি ছাড়বে। নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলের আওতায় চলবে দুটি ট্রেন। বাকিগুলো পশ্চিমবঙ্গ থেকে দিল্লি, লখনউ থেকে দিল্লি, পাঞ্জাব থেকে পশ্চিমবঙ্গ। পশ্চিম রেলে চলবে মোট ১০ টি ট্রেন ,দক্ষিণ মধ্যে রেলে চলবে দুটি ট্রেন, দক্ষিণ পশ্চিম রেলে ৬ টি ট্রেন ও পশ্চিম রেলে ১০ টি ট্রেন।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel