জাতীয়

সুখবর! এবার দেশ জুড়ে নিষিদ্ধ হতে চলেছে গরুর মাংস

Good news! This time beef is going to be banned across the country

GNE NEWS DESK: শ্রীলংকার বৌদ্ধরা অনেকদিন ধরেই তাদের দাবিতে অনড় ছিলেন যে শ্রীলংকায় গোহত্যা কে নিষিদ্ধ করতে হবে। এখন তাদের জন্য সুখবর নিয়ে এলো শ্রীলংকা সরকার (Sri Lanka government)। অবশেষে গো হত্যা নিষিদ্ধ হতে চলেছে শ্রীলঙ্কায়। ২০১৩ সালের ২৬ জুন সিংহল রাভায়া সংগঠনের বৌদ্ধ ভিক্ষুরা কলম্বোয় প্রবল বিক্ষোভ প্রদর্শন করেছিলেন। নিজেদের দাবিতে তারা কতটা অনড় এটা দেখানোর জন্য এক বৌদ্ধ নিজের গায়ের আগুন লাগিয়ে আত্মহত্যা করেন। কিন্তু তখনও পর্যন্ত শ্রীলংকা সরকার সিদ্ধান্ত নিতে পারেননি গো হত্যা বন্ধ করার। কিন্তু হাল ছাড়েননি বৌদ্ধরা। তারা ক্রমাগত তাদের আন্দোলন চালিয়ে গিয়েছেন ।অবশেষে সুদিন এসেছে তাদের। নিষিদ্ধ হতে চলেছে গো হত্যা।

সংসদীয় কমিটির বৈঠকের সময় গোহত্যা বন্ধ করার প্রস্তাব রাখেন  শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাক্ষে (mahinda rajapaksa)। রাজাপাক্ষে দাবি করেছিলেন,” শ্রীলঙ্কার বেশিরভাগ মানুষ গোহত্যার বিরুদ্ধ। কারণ তাঁদের দেশের অনেক মানুষ গরুকে ঈশ্বররূপে পুজো করেন। তাই এক শ্রেণীর লোকের গোহত্যা আরেক শ্রেণীর লোকের ভাবাবেগে আঘাত হানে। ” এই দাবি কে সমর্থন করেন অন্য সাংসদ রাও।

শ্রীলঙ্কায় বেশিভাগ বৌদ্ধ ধর্মাবলম্বীরা থাকেন। তারা অহিংসার সমর্থক। তাই গোহত্যা একদমই পছন্দ করেন না তারা। সে কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হতে চলেছে বলে জানিয়েছে শাসক দল। সরকারের তরফ থেকে জানানো হয়েছে যারা গরুর মাংস খেতে চান তাদের জন্য বাইরের দেশ থেকে কিছু মাংস আমদানি করা যেতে পারে ।শ্রীলংকার সংবাদমাধ্যম থেকে জানা গেছে সরকারের এই অভিনব সিদ্ধান্তের ফলে বেশির ভাগ জনগণ বেশ খুশি হয়েছেন।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel