জাতীয়

বড়সড় সাফল্য ভারতীয় সেনাদের, ২০ দিনের মধ্যে লাদাখে ৬ টি নতুন চূড়া দখল ভারতের

Great success for Indian troops, India captures 6 new peaks in Ladakh in 20 days

GNE NEWS DESK: ফের ভারতীয় সেনাদের বড়সর সাফল্য। গত ২০ দিনের মধ্যে ভারত ছটি নতুন পাহাড়ি এলাকা লাদাখ দখল করলো। ফলে লাদাখে চীনকে (China) ফেলে ভারতের জয়জয়কার। লাদাখে এই পার্বত্য অঞ্চল গুলো বেশ কয়েকমাস ধরে দখল করার চেষ্টায় ছিল চীন। তবে ভারতীয় সেনা (Indian army) ফোর এলাকায় ছটি নতুন পার্বত্য অঞ্চলের দখল নিয়েছে, এমনটাই জানানো হয়েছে ইন্ডিয়া টুডের এক সাক্ষাৎকারে। আর এই ছয় এলাকা হলো মাগার হিল, গুরুঙ্গ হিল, রেজাং লা, রেচাং লা, মোখপরী এবং ফিঙ্গার ফোরের চূড়া।

সরকারি দপ্তর সূত্রে পাওয়া খবর অনুযায়ী, অসম সাহসিকতার প্রদর্শন করে প্যাংগং লেকের উত্তর থেকে দক্ষিণ প্রান্তে ছড়িয়ে থাকা পার্বত্য অঞ্চলের এই এলাকা গুলোর দখল নিয়েছে ভারতীয় সেনা। তবে চীন চুপ করে বসে ছিল না। এর মধ্যে কয়েক জায়গায় চীন চেষ্টা করেছিল দখলদারি করার কিন্তু তা আর হয়ে উঠতে দেয়নি ভারতীয় সেনা। ভারত ও চীনের মধ্যে এই এলাকার দখল নিয়ে সংঘাত চলছে ২৯ আগস্ট থেকে। এদিকে সূত্র মারফত জানা যাচ্ছে, ৩০০০ ট্রুপ মোতায়েন করা হয়েছে ভারত এবং পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তে। কিন্তু হঠাৎ এই সিদ্ধান্তের জন্য শুরু হয়েছে জল্পনা।

তবে উল্লেখ্য, যে অতিরিক্ত তিন হাজার সেনা মোতায়েন করেছে চিন তা ভারতীয় সেনার দখল করা রেচাং লা ও রেজাং লা পার্বত্য এলাকার কাছেই। তবে এই পরিস্থিতিতে সামাল দেওয়ার জন্য ভারত ও চিনের মধ্যে আগামী দুই তিন দিনের মধ্যে ফের কর্পস কমান্ডার স্তরের বৈঠক হতে চলেছে।তবে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে নিজেদের অবস্থান থেকে সরার বিষয়ে অনড় রয়েছে ভারত।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel