জাতীয়

আজ থেকেই পর্যটকদের জন্য খুলছে তাজমহল

GNE NEWS DESK:করোনার কারণে ৬ মাস বন্ধ থাকার পর অবশেষে খুলছে তাজমহল। তবে এই সঙ্কটজনক পরিস্থিতিতে তাজমহল প্রবেশে মেনে চলতে হবে কিছু বিধি নিষেধ।

তাজমহলের ভিতরে প্রবেশের আগে থার্মাল স্ক্যানিং দিয়ে তাপমাত্রা মাপা হবে। এর আগে কোন কিছুতে কোন ভাবেই স্পর্শ করা যাবে না। তাজমহলে যেতে হলে যে দুটো জিনিস অবশ্যই সাথে রাখতে হবে তা হলো মাস্ক ও স্যানিটাইজার। তাজমহলের ভিতরেও থাকবে স্যানিটাইজারের ব্যবস্থা।

 প্রতিদিন ৫ হাজার দর্শনার্থী তাজমহলে প্রবেশ করতে পারে। সকালের দিকে দুই হাজার ৫শ মানুষ এবং দুপুরের পর বাকি আড়াইহাজার।  লাইসেন্সধারী ফটোগ্রাফারদের সবাইকে একসাথে প্রবেশ করতে দেওয়া হবে না। সময় ভাগ করেই তারপর প্রবেশ করবে তারা। তাজমহল প্রবেশের টিকিট অনলাইনে কাটতে হবে। সপ্তাহে নির্দিষ্ট দিন ছাড়া প্রতিদিন খোলা থাকবে তাজমহল। কিছু সময় পর পর তাজমহলের স্পপতি স্যানিটাইজ করা হবে।

দেশজুড়ে লকডাউন জারির আগেই ১৭ মার্চ বন্ধ করা দেওয়া হয় তাজমহল। এর আগে ১৯৭১ সালে ভারত পাকিস্তান যুদ্ধের সময়  এবং ১৯৬৫ সালে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় বন্ধ রাখা হয় তাজমহল।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel