জাতীয়

আর কিছুক্ষণের মধ্যেই, দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Prime Minister Narendra Modi will address the nation

GNE NEWS DESK: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi) টুইট করে জানান আজ বেলা ১১ টায় মন কি বাত এর ৬৯ তম পর্ব অনুষ্ঠিত হবে ,এই কর্মসূচি অনুষ্ঠিত হয় প্রতি মাসের শেষ রবিবার এখানে মোদি জাতির উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এই অনুষ্ঠানের উদ্দেশ্যে এর আগেও তিনি বলেছেন মন কি বাতের সবচেয়ে বড় ভিত্তি হলো ভারত জুড়ে নানান মানুষের থেকে পাওয়া নানান মতামত।এর আগে “মন কি বাত” অনুষ্ঠানে তিনি খেলনা শিল্পের উপর জোর দিয়েছিলেন।

তিনি বলেছিলেন বিশ্বের দরবারে এক বিরাট খেলনার বাজার থাকা সত্ত্বেও ভারতে এর প্রচলন খুবই কম। তিনি আরোও বলেন আমাদের দেশে নতুন বসতি ,নতুন প্রজন্ম, এবং বসতির ক্ষেত্রে বিভিন্নতা থাকা সত্বেও খেলনার জগতে অংশীদারিত্ব যে এত কম সেই ব্যাপারটা সত্যিই আমাদের জন‍্য খুবই পীড়াদায়ক।এই মন কি বাত অনুষ্ঠান হয়েছিল ৩০ শে আগস্ট। এদিন মূলত শিশুদের খেলার উপরেই প্রধানমন্ত্রী জোর দিয়েছিলেন।

তিনি বলেন একসময় অনেক ছোট ছোট সাধারন খেলনা নিয়ে শিশুরা খেলত। এ প্রসঙ্গে তিনি রবীন্দ্রনাথ ঠাকুরকে উদাহরণ হিসেবে দাঁড় করিয়েছেন। তিনি বলেন কবিগুরু বলেছিলেন শিশুরা অল্পেই খুশি শিশুরা অনেক সাধারণ খেলনা নিয়ে খেলতে থাকে।বাড়িতে ছড়িয়ে পড়ে থাকা যেকোনো জিনিস কে নিয়ে শিশুরা খেলতে থাকে খেলতে খেলতে তাদের খেলনার থেকে খেলার দিকেই বেশি মন চলে যায়। প্রধানমন্ত্রীর মতানুসারে সাধারণ খেলনা নিয়ে খেলতে খেলতেই শিশুদের মধ্যে চিন্তাশীল ভাবনার বিকাশ ঘটে।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel