জাতীয়Corona Virusশিক্ষা ও স্বাস্থ্য

করা যাবেনা প্যান্ডেল, যোগীর রাজ্যে বাড়িতেই করতে হবে দূর্গাপূজা

Pandel cannot be done, Durga Puja has to be done at home in the state of Yogi

GNE NEWS DESK: উত্তরপ্রদেশের(Uttarpradesh) মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথের সরকার সোমবার ঘোষণা করেছেন, দুর্গা পূজায়(Durga Puja) কোনো প্যান্ডেল তৈরি করা যাবে না।

সেই সঙ্গে জারি করা হয়েছে বেশ কিছু বিধিনিষেধ। পশ্চিমবঙ্গের পাশাপাশি অন্য‌রাজ্যের বাঙালিরাও পূজার এই কয়েকদিনের জন্য বছরভর অপেক্ষা করেন। যোগির রাজ্যেও প্রচুর বাঙালি রয়েছেন। 

সেখানে প্রতি বছর জাঁকজমকপূর্ণভাবে পুজা করেন বাঙালিরা। করোনাভাইরাসের কারণে এবার সেই জৌলুসে কিছুটা ভাটা পড়ার শঙ্কা আগে থেকেই ছিল। কিন্তু পূজা নিয়ে গতকাল রাজ্য সরকারের নতুন নির্দেশনায় সেই শঙ্কা আরো বেড়ে গেল।

নির্দেশনায় বলা হয়েছে, পূজার মূল আকর্ষণ প্যান্ডেল(Pandel) করা যাবে না এবং আয়োজন করা যাবে না কোনো অনুষ্ঠানের। এমনকি রাস্তার পাশে বা পূজার প্যান্ডেল যেখানেই হোক; কোনো অনুষ্ঠান চলবে না। 

করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে পূজার আয়োজন করতে হবে। পূজাকে কেন্দ্র করে অনেক জায়গায় মেলা বসে। তবে এবার মেলার আয়োজনেও অনুমতি দিচ্ছে না সরকার। 

যোগি আদিত্যনাথ(Yogi Adityanath) জানিয়েছেন, শোভাযাত্রাও করা যাবে না। বাড়িতে দুর্গা প্রতিমা তৈরি করে সেখানে পূজার আয়োজনের ব্যাপারে জোর দিয়েছেন তিনি।

রামলীলার আয়োজনেও থাকছে করোনা সংক্রান্ত বিধিনিষেধ। যোগি বলেন, করোনা বিধি মেনেই রামলীলা উৎসব পালন করা হবে। একশ জনের বেশি সেই অনুষ্ঠানে হাজির থাকতে পারবেন না।

তিনি আরো জানিয়েছেন, সংক্রমণ ঠেকাতে রামলীলা অনুষ্ঠানের উদ্যোক্তাদের করোনা সংক্রান্ত বিধিনিষেধ মেনে চলতে হবে। সেখানে রাখতে হবে হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্কের ব্যবস্থা।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel