জাতীয়

কোনও রাজনৈতিক দলের ছবি আর ব্যাবহার করা যাবে না প্রোফাইল পিকচারে, সিদ্ধান্ত ফেসবুক কর্তৃপক্ষের

Pictures of any political party can no longer be used in profile pictures, the decision is made by the Facebook authorities

GNE NEWS DESK: কোন রাজনৈতিক দলের প্রতি পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছিল ফেসবুকের বিরুদ্ধে তাও আবার দীর্ঘদিন ধরে। আর এই কারণে ভারতের বিভিন্ন এক আধিকারিক পদত্যাগও করেছেন বলে খবর উঠে আসে। এবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকের কড়া সিদ্ধান্ত নানান অভিযোগের বিরুদ্ধে। কোনও রাজনৈতিক দলের ছবি বা রাজনৈতিক ব্যক্তিত্বের মুখ ব্যবহার করা যাবে না ব্যক্তিগত পেজের প্রোফাইল পিকচারে।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্সিয়াল ইলেকশান সামনেই। আর তার আগেই এই সিদ্ধান্ত নেওয়া হলো ফেসবুক তরফে। তাদের কর্মীদের জন্য ফেসবুক এই নির্দেশিকা জারি করেছে। সেই নির্দেশিকায় জানানো হয়েছে, ফেসবুকের কোনও কর্মী রাজনৈতিক প্রোপাগান্ডা করার জন্য এই প্ল্যাটফর্মকে ব্যবহার করতে পারবে না। তার সাথে বিতর্কিত কোনও ইস্যু, যেমন ব্ল্যাক লাইভস ম্যাটারের মতো কোনও ঘটনাকে সামনে রেখে প্রোফাইল পিকচার তৈরি করা যাবে না বলে জানানো হয়েছে।

ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদন বলছে ফেসবুকের কোনও কর্মী কোনও আন্দোলনের সঙ্গে যুক্ত রয়েছেন বা কোনও বিশেষ রাজনৈতিক দলকে সমর্থন করেন, তা প্রকাশ করা যাবে না। নিরপেক্ষ থাকাই লক্ষ্য ফেসবুকের। ফেসবুকের মুখপাত্র জো ওসবোর্ণ এক বিবৃতি প্রকাশ করে জানান একথা।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel