জাতীয়

সংবাদমাধ্যমকে হাথরসে নির্যাতিতার গ্রামে ঢুকতে বাধা, ধর্ণায় বসছে সাংবাদিকরা

Journalists are sitting in dharna, preventing the media from entering the village of torture in Hathras

GNE NEWS DESK: উত্তরপ্রদেশের হাথরস শুক্রবার সকাল থেকে ফের উত্তপ্ত হয়ে উঠেছে। তৃণমূলের প্রতিনিধি দলকে এডিন সকালে হাথরসে আটকানো হয়। কিন্তু একের পর এক ভিডিও প্রকাশ্যে আসে যাতে দেখা যায় সংবাদমাধ্যম কে বাঁধা দেওয়া হচ্ছে ভেতরে ঢুকতে। সেই ভিডিওতে স্পষ্ট দেখা যায়,নির্যাতিতার বাড়ির দিকে মহিলা সাংবাদিক ও তাঁর ক্যামেরা প্রতিনিধি যেতে গেলে তাকর আটকানো হয়। পুলিশ বিশাল বাহিনী নিয়ে গ্রামে ঢোকার মূল রাস্তায় হাজির হয়েছে। সেখানে সেই মহিলা সাংবাদিক প্রশ্ন তোলেন, কোন লিখিত অর্ডারের জেরে পুলিশ সংবাদমাধ্যমকে গ্রামের ভেতরে ঢুকে নির্যাতিতার পরিবারের পাশে দাঁড়ানোর অধিকার থেকে আটকাচ্ছে। কিন্তু এই প্রশ্নের কোনো সদুত্তর মেলেনি।

‘ওপরওয়ালার’ অর্ডার রয়েছে, ঠিক এমনটাই জানায় পুলিশ। কিন্তু ওই উপরওয়ালা কে তার কোনো উত্তর পাওয়া যায়নি। কিন্তু সংবাদমাধ্যম থেকে যোগীরাজ্যের এক মন্ত্রীকে জিজ্ঞেস করা হলে তিনি জানান, গ্রামের আশেপাশে ১৪৪ ধারা জারি রয়েছে এবং বিশেষ দল তদন্ত করছে, তাই ঢোকা যাবে না গ্রামে। অন্যদিকে আরেক সাংবাদিক প্রশ্ন তোলে যে, এক মহিলা সাংবাদিক ও একজন চিত্রপ্রতিনিধি গেলে কি তদন্তের কোন প্রমাণ মিটে যেতে পারে? তারপর এত কিছুর পরেও দুপুর পর্যন্ত গ্রামে পুলিশের বাঁধা পর করে ঢুকতে না পেরে শেষমেষ সাংবাদমাধ্যমের প্রতিনিধিরা ধর্ণায় বসে পড়ে।

আবার অন্যদিকে দেখা যায়, তৃণমূলের প্রতিনিধি দলকে হাথরসে নির্যাতিতার বাড়ি থেকে ১.৫ কিলোমিটার দূরে আটকে দেওয়া হয় শুক্রবার সকালে। আর সেখানকার একটি ভিডিও প্রকাশ্যে আসলে সেখানে দেখা যায়, সাংসদ ডেরেক ও’ব্রায়েন পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কিতে মাটিতে লুটিয়ে পড়েন। উল্লেখ্য, গোটা দেশ এখন হাথরাসের তরুণীর মর্মান্তিক মৃত্যুতে ফুঁসছে। সেই নির্যাতিতা তরুণী একটানা দু’সপ্তাহ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে মঙ্গলবার হার মানেন। কিন্তু সরকার থেকে প্রশাসন সকলেই নিস্ক্রিয় ভূমিকা পালন করছে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel