জাতীয়

এবার হাথরসের অভিযুক্তদের মামলা লড়বেন নির্ভয়া মামলায় ধর্ষকদের পক্ষের আইনজীবী

This time, the lawyer of the rapists in the Nirbhaya case will fight the case of the accused in Hathras

GNE NEWS DESK: নির্ভয়া গণধর্ষণ ও খুনের মামলায় আইনজীবী এপি সিং এবার হাথরস কাণ্ডের অভিযুক্তদের পক্ষ নিয়ে লড়াই করবেন। সোমবার ঠিক এমনটাই দাবি করা হয় একটি ইংরেজি সংবাদমাধ্য়মের খবরে। ২০১২ সালে চারজন ধর্ষক মিলে নির্ভয়াকে দিল্লির রাজপথে চলন্ত বাসের মধ্যে ধর্ষণ করে। আর তারপরেই সেই অত্যাচারের জেরে দিল্লির হাসপাতালে মারা যায় নির্যাতিতা নির্ভয়া।

সূত্র মারফত খবর পাওয়া যায়, এপি সিংয়ের কাছে গিয়ে হাথরস মামলায় অভিযুক্তদের পক্ষে মামলা লড়ার জন্য দরবার করেন উচ্চবর্ণের সংস্থা ‘অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভা’র প্রতিনিধিরা। মূলত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাজা মানবেন্দ্র সিংয়ের এপি সিংকে দিয়ে এই মামলা লড়ানোর পরিকল্পনা। অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভার জাতীয় সভাপতি পদে নিযুক্ত তিনি। এই আইনজীবীই নির্ভয়া কাণ্ডের দোষীদের পক্ষে মামলা লড়েছিলেন। এবার সেই আইনজীবীই হাথরস কাণ্ডে অভিযুক্তের হয়ে লড়বে এটা নিশ্চিত।

আইনজীবী এপি সিং সম্প্রতি একটি সংবাদ মাধ্যমকে জানান, ক্ষত্রিয় মহাসভা হাথরস মামলায় আইনি লড়াই চালাতে টাকা সংগ্রহে নেমে পড়ছে। তফশিলি জাতি ও উপজাতি আইনের অপব্যবহার হচ্ছে ঠিক এমনটাই বক্তব্য উচ্চবর্ণের এই সংস্থার। উল্লেখ্য, সোমবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এক বিবৃতিতে জানান, হাথরসের ঘটনার নেপথ্যে ষড়যন্ত্র রয়েছে। এই ঘটনায় রাজনৈতিক রঙ দেওয়া হচ্ছে বলেও তিনি জানান। আর ঠিক এই কারণে ইতিমধ্যে মধ্যপ্রদেশ পুলিশ লখনউয়ে একটি মামলা দায়ের করেছে আইপিসির একাধিক ধারায়। এদিকে জানা যায়, নির্ভয়া মামলার সেই আইনজীবী সীমা কুশওয়া হাথরসের তরুণীর পরিবারের পাশে দাঁড়িয়ে, আইনি লড়াইয়ের প্রতিশ্রুতি দু’দিন আগেই দিয়েছেন।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel