জাতীয়

হাথরস কান্ডে তদন্ত করবে কে সিট বা সিবিআই! সুপ্রিম কোর্টে আজ হাথরস জনস্বার্থ মামলার শুনানি

GNE NEWS DESK: সম্পূর্ন নিরপেক্ষ ভাবে তদন্তের জন‍্য দেশের শীর্ষ আদালতে মামলা করেছিল সমাজকর্মি সত‍্যমা দুবে।আজ মঙ্গলবার সেই মামলার শুনানি হবে। হাথরস গণধর্ষন মামলার তদন্তের ভার কাদের ওপর থাকবে সিবিআই(CBI) নাকি সিট(Sit)। সে বিষয়ে সিদ্ধান্ত নেবে হবে সুপ্রিম কোর্টে(Supreme court)। আজ বিচারপতি এসএ বোবদে, এএস বোপান্ন এবং রামাসুব্রহ্মণ‍্যম এই তিন বিচারপতির নেতৃত্বে এই মামলার সুনানি হবে বেঞ্চে। হাথরস গনধর্ষণ কাণ্ডের তদন্ত ভার ছিল সিটের ওপর।

কিন্তু বার বার চূড়ান্ত গাফিলতির অভিযোগ উঠে এসেছে পুলিশকর্মীদের উপর। ইতিমধ‍্যেই গাফিলতির দায়ে বরখাস্ত করা হয়েছে পাঁচ পুলিশ কর্মীকে।উল্লেখ‍্য গত ২৯শে সেপ্টেম্বর রাতে হাথরস গ্রামে পুলিশের অত‍্যাচারের ভয়াভয়তার খবর ছড়িয়ে পড়েছে সোশ‍্যাল মিডিয়া থেকে শুরু করে সারা দেশ জুড়ে। ওই দিন গভীর রাতে পুলিশবাহিনী গ্রামে ঢুকে নির্যাতিতার দেহ জোর করে তুলে নিয়ে গিয়ে সৎকার করেছিল। নির্যাতিতার পরিবার ও গ্রামের লোকেরা তাদের আটকানোর চেষ্টা করলে তাদের টেনে নিয়ে গিয়ে ঘরে তালা বন্ধ করে দিয়েছিল পুলিশ। এমনটাই অভিযোগ উঠেছে।

এই ঘটনায় গোটা দেশ জুড়ে প্রতিবাদের আগুন জ্বলছে। এই ঘটনায় তদন্তের ভার তুলে দেওয়া হয়েছিল সিটের ওপর। কিন্তু প্রবল চাপের মুখে পড়ে সিবিয়াইয়ের হাতে এই তদন্ত ভার তুলে দেওয়ার জন‍্য সুপারিশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথ(Yogi Adityanath)। তবে নানা মহলে এই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তের জন‍্য অসন্তোসের সৃষ্টি হয়েছে। এই তদন্তে কতটা নিরপেক্ষতা বজায় থাকবে সে বিষয়েও প্রশ্ন উঠেছে নানান মহলে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel