জাতীয়

হাথরসকাণ্ড “ভেরি এক্সট্রা অর্ডিনারী”: সুপ্রিকোর্ট

Elephant trunk “very extra ordinary”: Supreme Court

GNE NEWS DESK: অত্যন্ত অস্বাভাবিক(very extraordinary) এবং মর্মান্তিক (shocking) হাথরস কাণ্ডের ঘটনা, ঠিক এমনটাই মন্তব্য করলো সুপ্রিমকোর্ট। দেশের শীর্ষ আদালতে হাথরস কাণ্ডে একটি জনস্বার্থ মামলা দায়ের করেছে। আজ এই শুনানির জন্য প্রধান বিচারপতি এস এ বোবদের বেঞ্চে ওঠে। প্রধান বিচারপতি শুনানির সময় মামলাকারীদের উদ্দেশ্যে বলেন, “আপনি কি এই ঘটনার বিচার বা তদন্ত অন্যত্র সরিয়ে নেওয়ার আর্জি জানাচ্ছেন? ঘটনাটি অত্যন্ত অস্বাভাবিক ও মর্মান্তিক বলেই আমরা এই মামলা শুনছি।” এর সাথে প্রধান বিচারপতির বেঞ্চ উত্তরপ্রদেশ সরকারকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে।

এদিন সুপ্রিমকোর্ট এর প্রধান বিচারপতি নিরপেক্ষ তদন্তের আশ্বাস দিয়ে বলেন, “হাথরসের সাক্ষীদের নিরাপত্তায় কী কী ব্যবস্থা নেওয়া হচ্ছে, তা হলফনামা দিয়ে উত্তরপ্রদেশ সরকারকে জানাতে হবে। নির্যাতিতার পরিবার কোনও আইনজীবী নিযুক্ত করেছেন কি না, তা-ও হলফনামায় উল্লেখ করতে হবে।” হাথ রস কান্ড নিয়ে এলাহাবাদ হাইকোর্ট ইতিমধ্যেই স্বতঃপ্রণোদিত হয়ে হস্তক্ষেপ করেছে।

উত্তরপ্রদেশ পুলিশ-প্রশাসনের শীর্ষ কর্তাদের ১৪ অক্টোবর আদালতে তলব করা হয়েছে। এ প্রসঙ্গে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি প্রশ্ন করেন, “এলাহাবাদ হাইকোর্টে না গিয়ে সরাসরি সুপ্রিম কোর্টে মামলা কেন?” আইনজীবী ইন্দিরা জয়সিং জবাবে মামলাকারীর পক্ষে বলেন, “মামলার তদন্ত করছে সিবিআই। তাই আমরা চাই, উত্তরপ্রদেশ সরকারের এক্তিয়ার বহির্ভূত কোনও জায়গায় এই মামলা সরানো হোক।” এমনকি তিনি নির্যাতিতার পরিবারের সুরক্ষার ব্যাপারেও আর্জি জানান।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel