জাতীয়
Trending

১ লা নভেম্বর থেকে খুলছে সমস্ত স্কুল, ছাত্রছাত্রীদের উপস্থিত থাকতে হবে সপ্তাহে ৩ দিন

GNE NEWS DESK: করোনা আবহে বন্ধ ছিল দেশের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান গুলি। ঠিক সেইরকম ভাবেই অসমেরর সমস্ত স্কুল গুলি বন্ধ ছিল। পরিস্থিতি ধীরে ধীরে একটু একটু করে স্বাভাবিকের পথে এগোচ্ছে তাই অসমে শিক্ষাপ্রতিষ্ঠান গুলি ধীরে ধীরে খোলা হবে বলে জানা গেছে। অসমের স্বাস্থমন্ত্রী হিমন্ত বিশ্বকর্মা জানিয়েছেন ,” আগামী ১লা নভেম্বর থেকেই রাজ‍্যের সমস্থ স্কুল গুলি খোলা হবে এবং আগামী পয়লা ডিসেম্বর থেকে রাজ্যের সমস্ত হোস্টেল গুলি খোলা হবে।

করণা অবশ্য রাজ্যের প্রায় সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান গুলি বন্ধ অবস্থা ছিল। ছাত্র ছাত্রীদের পঠন পাঠন প্রক্রিয়া চলছিল অনলাইন ক্লাসের মাধ‍্যমে। কিন্তু বহু ছাত্রছাত্রী এই অনলাইন ক্লাসের সুযোগ সুবিধা ভোগ করতে পারছিল না।

তাই এই করোনা পরিস্থিতিতে অনেক পড়ুয়ার পঠন-পাঠন ক্ষতিগ্রস্ত হচ্ছিল। কিন্তু এবার রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলার কথা ঘোষণা করলেন অসমের স্বাস্থ্যমন্ত্রী। তবে সমস্ত রকম সতর্কতামূলক ব্যবস্থা মেনেই স্কুল গুলিতে পঠন-পাঠন প্রক্রিয়া চলবে।

প্রত্যেকটি স্কুলের কর্তৃপক্ষরা নানান রকম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন। স্কুলের পঠন পাঠনের সময়কে দুই ভাগে ভাগ করা হয়েছে, প্রথম পর্বের ক্লাস শুরু হবে ৮.৩০ থেকে বেলা ১২.৩০ পর্যন্ত এবং দ্বিতীয় পর্বের ক্লাস শুরু হবে ১.৩০ থেকে বিকেল ৪.৩০ পর্যন্ত এবং পড়ুয়াদের প্রতি সপ্তাহে তিন দিন করে স্কুলে উপস্থিত থাকতে হবে। অন্যান্য রাজ্যগুলির মত অসম করোনার দাপট সমানভাবে বিরাজমান।

ইতিমধ‍্যেই অসমে করোনায় মৃত‍্যু হয়েছে ৮৫০ জনের। করোনা বহুদিন দিন সংক্রমণের মাত্রা বাড়তে দেখা যাচ্ছে এর মাঝেই আসছে উৎসবের মরসুমে। বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব।করোনা বেভুলের সবাই উৎসবের মরসুমে মেতে উঠেছে। বিশষজ্ঞদের একাংশ আশঙ্কা করছে দুর্গাপূজার করোনা সংক্রমণ মাত্রা দ্বিগুণ হারে বেড়ে যেতে পারে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel