জাতীয়

বিজেপি শাষিত রাজ্যে চরম হেনস্থার শিকার অন্তঃসত্ত্বা মহিলা, করোনা আবহে কাজ থেকে তাড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগ

GNE NEWS DESK: ঘটনাটি ঘটেছে বিজেপি শাসিত রাজ্য হরিয়ানার গুরুগ্রামে। এর আগে আমরা বহু বার বহু ঘটনাকে কেন্দ্র করে মহিলাদের নিরাপত্তা নিয়ে নানান প্রশ্ন উঠতে দেখা গেছে। এবার আরও এক নতুন সংযোজন ঘটল হরিয়ানার গুরুগ্রামে। ঘটনাটি ঘটেছে গুরুগ্রামের C1 India নামক এক সংস্থায়। এই সংস্থায় কর্মরত এক মহিলা ৬ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন যার নাম পূজা শুক্লা। তিনি অন্তঃসত্ত্বা অবস্থায় তার অফিসে আবেদনন করে তাকে যেন “Work From Home” এর ব‍্যবস্থা করে দেওয়া হয়।

তার অন্তঃসত্ত্বা হওয়ার কারনে এবং এই করোনা পরিস্থিতিতে নিজেকে বাঁচাতে এবং তার সন্তানের সুস্থতা কামনায় তাকে যেন ঘরে বসে সমস্থ কাজ করতে দেওয়ার ব‍্যবস্থা করে দেওয়া হয়।
এরপরই ওই সংস্থা থেকে বলা হয় হয় সে অফিসে এসে কাজ করবে আর তা নাহলে তাকে বরখাস্ত করে দেওয়া হবে। এই করোনা পরিস্থিতিতে বহু সংস্থাই “Work From Home” এর ব‍্যবস্থা করেছে।

কিন্তু বিজেপি শাসিত রাজ‍্য হরিয়ানায় ঠিক তার উল্টো ব‍্যবস্থা লক্ষ করা যাচ্ছে। এই ঘটনাকে কেন্দ্র করে পূজা শুক্লার বক্তব্য, “এরপর তাকে অফিসে ডাকা হয় এবং তাকে চূড়ান্ত হেনস্থা করা হয়। পূজা শুক্লার বক্তব্য তিনি অবাক হয়ে যাচ্ছেন এই নিন্দনীয় ঘটনা দেখে।
এই ঘটনা নিঃসন্দেহে প্রত‍্যেকটি রাজ‍্যের জন‍্যই খুবই নিন্দনীয়।

Advertisement with GNE Bangla
Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel