প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জাতীয়

“টিকাকরণের প্রস্তুতি শেষ ধাপে”,বড় ঘোষণা প্রধানমন্ত্রীর

GNE NEWS DESK: ২০২০ সালের সমাপন সমাগত। আগত নতুন বছরের প্রতীক্ষায় দেশবাসী। তারই মধ্যে প্রার্থনা চলছে নতুন বছরে করোনা মুক্তির। ইতিমধ্যে ইউরোপ ও আমেরিকায় করোনার টিকাকরন শুরু হয়েছে। ভারতে টিকাকরন কবে শুরু হবে তার জল্পনা চলছে। তারই মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণা। জানিয়ে দিলেন টিকাকরণের প্রস্তুতি শেষ ধাপে৷ ভারতে তৈরি হওয়া ভ্যাকসিনই পাবেন দেশবাসী৷

বৃহস্পতিবার গুজরাতের রাজকোটে অল ইন্ডিয়া ইনস্টিটিউটস অফ মেডিক্যাল সাইন্সেস (এইমস)-এর শিলান্যাস করে প্রধানমন্ত্রী বললেন, “দেশে করোনা আক্রান্তের সংখ্যা এখন কমছে৷ ভারতে কোভিড-১৯ এর টীকাকরণের প্রস্তুতির শেষ পর্যায়৷ দেশের মানুষ ভারতে তৈরি হওয়াই টীকা পাবে৷ চেষ্টা করা হচ্ছে যাতে দেশের প্রতিটি কোনায় এই টীকা পৌঁছে দেওয়া যায়৷ আমরা চেষ্টা করছি আগামী বছর বিশ্বের সবচেয়ে বড় করোনা টীকাকরণ কর্মসূচি চালনোর৷ ২০২০ আমাদের শিখিয়ে দিয়েছে যে, স্বাস্থ্যই সম্পদ৷ ভীষণ চ্যালেঞ্জিং একটা বছর ছিল এটা৷”

ভারতে সেরাম ইনস্টিটিউট কোভিশিল্ড তৈরি করছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও ফার্মা মেজর অ্যাস্ট্রাজেনকার পরামর্শ অনুযায়ী৷ ভারত বায়োটেক ও ইন্ডিয়ান কাউন্সি অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) এর পক্ষ থেকে এই টিকা বাজারে আসার কথা।

শুক্রবার বিশেষজ্ঞদের প্যানেল সবুজ সঙ্কেত দিলে টিকা শেষ পরীক্ষা নিরীক্ষার জন্য ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া-র হাতে তুলে দেওয়া হবে। তাদের সম্মতি মিললেই বাজারে আসবে করোনার প্রতিষেধক।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel