প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জাতীয়

খোঁজ নেই লন্ডন থেকে কলকাতায় ফেরা ২০ যাত্রীর, বিমানবন্দরে ভুল ঠিকানা, কপালে ভাঁজ পৌরসভার

GNE NEWS DESK: কপালে ভাঁজ পড়েছে কলকাতা পুরসভার করোনা অপারেশনে থাকা আধিকারিকদের কপালে। বিমানবন্দরে ভুয়ো ঠিকানা দিয়ে বেপাত্তা লন্ডন থেকে কলকাতায় ফেরা ২০ জন যাত্রীর।

ইতিমধ্যে লন্ডন ফেরত কয়েকজন যাত্রীর শরীরে মিলেছে করোনার নতুন স্ট্রেন যা পুরাতন স্ট্রেনের তুলনায় ৭০ শতাংশ বেশি সংক্রামক। করোনার নয়া স্ট্রেন যদি ওই নিরুদ্দিষ্টদের শরীরে থাকে এবং তাঁরা যদি জনবসতিতে মিশে থাকেন তবে শহরের জন্য করোনা পরিস্থিতি ভয়ংকর হয়ে উঠতে পারে।

শনিবার কলকাতা পুরসভার মুখ্যপ্রশাসক ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানান, “লন্ডন ফেরত ৫৭ জন বিমানযাত্রীর তালিকা রাজ্য সরকার পুরসভাকে দিয়েছিল। তার মধ্যে মাত্র একজন করোনার নয়া স্ট্রেনে পজিটিভ। তিনি মেডিক্যালে ভরতি। তবে ২০ জন যাত্রীর কোনও সন্ধান মিলছে না।”

বিমানবন্দরে থেকে লন্ডন থেকে আসা যাত্রীদের যে নাম ও ঠিকানা পুরসভায় পাঠানো হয়েছে তার বেশ কয়েকটি ভুয়ো। অনেক ঠিকানায় কোনও আবাসিকই থাকেন না। তবে সংক্রমণ রুখতে সতর্ক পুরসভা বাকি ৩৭ জনের লালারস সংগ্রহ করে আরটিপিসিআর পরীক্ষা করেছে। একইসঙ্গে যাত্রী ও তাঁর পরিবারের সদস্যদের স্বাস্থ্য বিষয়ক নজরদারি চালানো হচ্ছে। পুরমন্ত্রী জানিয়েছেন, লন্ডন ফেরত বিমানযাত্রীদের মেডিক্যাল টেস্টের রিপোর্ট ও আরটিপিসিআর পরীক্ষার তথ্য স্বাস্থ্যভবনে পাঠানো হচ্ছে। নিরুদ্দিষ্টদের খোঁজ চলছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel