প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জাতীয়

নীতি আয়োগের বৈঠকে বেসরকারিকরণের পক্ষে মত প্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

কোভিড পরবর্তী পরিস্থিতিতে দেশের অর্থনৈতিক হাল এবং পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনায় বেসরকারিকরনের পক্ষে সওয়াল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি কেন্দ্র-রাজ‍্য সমন্বয় ও সমঝোতার উপর জোর দেওয়ার কথাও বলেছেন তিনি।

Story Highlights
  • কোভিড পরবর্তী পরিস্থিতিতে দেশের অর্থনৈতিক হাল এবং পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনায় বেসরকারিকরনের পক্ষে সওয়াল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি কেন্দ্র-রাজ‍্য সমন্বয় ও সমঝোতার উপর জোর দেওয়ার কথাও বলেছেন তিনি

GNE NEWS DESK: সম্প্রতি নীতি আয়োগের পরিচালনা পর্ষদের ষষ্ঠতম বৈঠক ছিল। কোভিড পরবর্তী পরিস্থিতিতে দেশের অর্থনৈতিক হাল এবং পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনায় বেসরকারিকরনের পক্ষে সওয়াল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি কেন্দ্র-রাজ‍্য সমন্বয় ও সমঝোতার উপর জোর দেওয়ার কথাও বলেছেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, “আত্মনির্ভর ভারত প্রকল্পে অংশ নেওয়ার জন্য, সরকার হিসেবে বেসরকারি সংস্থাগুলোকে সুযোগ-সুবিধা প্রদান করা আমাদের কর্তব্য।”

উক্ত বৈঠকে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী, কেন্দ্রশাসিত অঞ্চলগুলোর লেফটেন্যান্ট জেনারেলরা উপস্থিত ছিলেন। কিন্তু তাৎপর্যপূর্ণ ভাবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং এই বৈঠক এড়িয়ে গিয়েছেন।

বৈঠকে প্রধানমন্ত্রী আরও বলেন, “কোভিড সময়কালে, আমরা দেখেছি কীভাবে কেন্দ্র-রাজ‍্য একসাথে কাজ করেছে। দেশ সফল হয়েছিল এবং সমগ্র বিশ্বের সামনে ভারতের একটি ভালো চিত্র নির্মিত হয়েছিল। ভারতের উন্নয়নের ভিত্তি হলো কেন্দ্র ও রাজ‍্যগুলোর একত্র হয়ে কাজ করা এবং একটি নির্দিষ্ট লক্ষ্যে এগিয়ে যাওয়া। সমবায় ফেডারেলিজমকে আরও অর্থবহ করে তোলা। কেবল রাজ‍্য নয়, প্রতিটি জেলার মধ্যে এগুলো প্রতিষ্ঠা করা।”

কেন্দ্রের বিবৃতি অনুযায়ী, দেশে কৃষির সামগ্রিক পরিকাঠামো, উৎপাদন ও মানবসম্পদ উন্নয়নের বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel