প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জাতীয়

‘নরেন্দ্র মোদি স্টেডিয়াম’! বদলে গেল গুজরাতের মোতেরা স্টেডিয়ামের নাম, শুরু রাজনৈতিক বিতর্ক

GNE NEWS DESK: আশ্চর্য জনক ভাবে বদলে গেল গুজরাটের মোতেরার সর্দার পটেল স্টেডিয়ামের নাম। বুধবার থেকে নাম বদলে পরিচিত হল নরেন্দ্র মোদি স্টেডিয়াম হিসাবে।

ভারতের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী বল্লভভাই পটেলের নামে ১৯৮৩-তে গুজরাতের আমদাবাদে এই স্টেডিয়াম তৈরি হয়। পরে বিসিসিআই এর তত্ত্বাবধানে গুজরাট সরকার ও গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামটি নতুন করে তৈরি করে। বুধবার এই স্টেডিয়ামের উদ্বোধন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তার পরেই স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ম্যাচ শুরু হয়, ভারত বনাম ইংল্যান্ডের গোলাপী বলের রাতদিনের টেস্ট দিয়ে। যা সিরিজের তৃতীয় টেস্ট। স্টেডিয়ামের সূচনার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রিজিজু, গুজরাতের রাজ্যপাল দেবব্রত, ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। যদিও শারীরিক কারনে উপস্থিত থাকতে পারেন নি বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

সূচনা অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান, সর্দার বল্লভভাই পটেল ক্রীড়াক্ষেত্র এবং নরেন্দ্র মোদী স্টেডিয়ামের সঙ্গে আমদাবাদের নারাণপুরায় একটি নতুন ক্রীড়াঙ্গন তৈরি হবে। আমদাবাদ ভারতের ক্রীড়াশহর হিসেবে পরিচিতি পাবে।

যদিও মোতেরার স্টেডিয়ামের নাম বদল করে নরেন্দ্র মোদির নামে করায় শুরু হয়েছে তীব্র রাজনৈতিক বিতর্ক।

একই রকমের খবর