প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জাতীয়

বিয়ার প্রেমিদর জন্য সুখবর, ১ এপ্রিল থেকে দাম কমবে বিয়ারের

GNE NEWS DESK: ১ এপ্রিল নতুন অর্থবর্ষ থেকে উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, দিল্লি ও হরিয়ানায় চালু হতে চলেছে নতুন একসাইজ পলিসি। ফলে উত্তর প্রদেশে বাড়ছে দেশি ও বিদেশি লিকারের দাম। নয়ডা ও গাজিয়াবাদে ১ এপ্রিল থেকে লিকারের দাম বাড়বে। কিন্তু বিয়ারের দাম কমতে চলেছে। দিল্লির লিকার স্টোর গুলিকে পুরাতন স্টক আগামী ৩ মাসের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছে সরকার।

রাজ্য গুলিতে নতুন একসাইজ পলিসি অনুযায়ী সংশোধিত মূল্য চালু হওয়ার পর এপ্রিল থেকে অন্য দেশ থেকে আসা বিদেশী মদ, ওয়াইন এবং ভদকা জন্য পারমিট ফি বাড়ানো হবে। অন্যদিকে বিয়ারের দাম ১০ থেকে ৩০ টাকা কমে যেতে পারে।

অন্যদিকে নতুন একসাইজ পলিসি অনুযায়ী দিল্লিতে অ্যালকোহল পানের বয়স সীমা কমিয়ে দেওয়া হয়েছে। আগে দেশের রাজধানীতে ২৫ বছরের নিচে কেউ অ্যালকোহল খেতে বা কিনতে পারত না। এবার সেই বয়স সীমা কমিয়ে ২১ বছর করে দিল প্রশাসন। সম্প্রতি দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া একটি সাংবাদিক সম্মেলনে এ কথা ঘোষণা করেছেন।

এছাড়া নতুন পলিসিতে আরও গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানানো হয়েছে, দিল্লি সরকার শহরে অ্যালকোহলের দোকান চালাবে না। পাশাপাশি দিল্লিতে নতুন কোনও মদের দোকান খোলা যাবে না বলেও নতুন একসাইজ পলিসিতে জানানো হয়েছে।