বিধানসভা নির্বাচনের আগে সিপিএমের সঙ্গে জোটের বার্তা দিলেন অধীর চৌধুরি

Adhir Chowdhury gave the message of alliance with CPM before the assembly elections

GNE NEWS DESK: রাজ্য কংগ্রেসের (West Bengal Congress) নতুন সভাপতি অধীর চৌধুরি আগের মত ও পথ মেনেই ২০২১–এর বিধানসভা নির্বাচনে বামেদের সঙ্গে হাত মিলিয়ে লড়তে চান। এদিন ঠিক এমনটাই জানিয়েছেন তিনি।

এক সাংবাদিক বৈঠকে অধীর চৌধুরি (Adir Chowdhury) বলেন, ‘২০১৬ নির্বাচনে বামেদের সঙ্গে কংগ্রেস জোট করে লড়েছিল। পরবর্তীকালে বামেরা জোট ভেঙে দেয়। আবার আমরা কাছাকাছি এসেছি। একসঙ্গে রাস্তায় নামছি। আগামী বছরের ভোটেও আমরা জোট করেই লড়তে চাই। তার কারণ আমি মনে করি বিজেপি (BJP)–তৃণমূলের (TMC) বিরুদ্ধে জবরদস্ত লড়াই করতে হলে জোটের প্রয়োজন।”

এছাড়াও এদিন তাঁর সিপিএম (CPIM) – আহ্বান ছিল, বাম শরিকদের সমর্থন নিয়ে সিপিএম যদি জোট(Alliance) করে লড়াই করতে চায় তাহলে খুবই ভাল তা না হলে তো একলা লড়াই করার রাস্তা তো বন্ধ হয়ে যায়নি। অধিরবাবুর এই সিদ্ধান্ত নিয়ে খুশি সিপিএমও। এছাড়াও কংগ্রেস হাইকম্যান্ডকে ধন্যবাদ জানিয়েছে সিপিএম কারণ পরীক্ষিত ও অভিজ্ঞ একজনকে প্রদেশ সভাপতির দায়িত্ব পাওয়ার জন্য। সাথে সাথে এদিন বৈঠকে বিরোধী দলনেতা আবদুল মান্নান, বিধায়ক অসিত মিত্র ও কংগ্রেস নেতা অমিতাভ চক্রবর্তীও উপস্থিত ছিলেন।

জোটের বার্তা দিয়ে এদিন অধীর বাবু জানান, ‘সোমেনদার মৃত্যুতে সভাপতির পদ খালি হয়। পদ তো বেশি দিন খালি রাখা যায় না। তাই দলের সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi) আমাকে আবার প্রদেশ সভাপতি করেছেন। তার জন্য কৃতজ্ঞ। তাঁকে ধন্যবাদ জানাই। আমি জেলায় জেলায় যাব। সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করব। রাজ্য কংগ্রেসের সংগঠনকে আরও বেশি শক্তিশালী করতে হবে। বিধানসভা নির্বাচনের লড়াইয়ে কংগ্রেসকে ফল ভাল করতেই হবে। করোনা (Covid19) পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলেই সামাজিক দূরত্ব বজায় রেখেই রাস্তায় নামবেন নেতা-কর্মীরা। আর এছাড়াও “কংগ্রেস ২০১৬ সাল থেকেই বামেদের সঙ্গে জোটের পক্ষে ছিল। আমার হাত ধরেই সেই জোট প্রক্রিয়া শুরু হয়েছিল। মাঝে জোট ব্যাহত হয়।”

[qws]Tags: আপডেট খবর, বাংলা খবর, করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর, ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel