প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজনীতিরাজ্য

শুভেন্দুর মন্তব্যে ফের জল্পনা বঙ্গ রাজনীতিতে, ” আমি আমি হল সর্বনাশের মূল। আমরা আমরা যারা করে, তারাই টিকে থাকে‌।”

GNE NEWS DESK: আর মাত্র বাকি কয় মাস বাংলায় বিধানসভা নির্বাচনের। করোনা আবহে বিহারে প্রথম বিধানসভা নির্বাচন শুরু হয়েছে। আর এর মধ্যেই বাংলার সেচ ও পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari) বাংলায় আসন্ন যুদ্ধের আগে সবচেয়ে বড় ধোঁয়াশা তৈরি করেছেন। বঙ্গ রাজনীতিতে ফের জল্পনা শুরু হয়েছে তার মন্তব্যে।

সাধারণের পক্ষে বোঝা বড়ই দুষ্কর যে তিনি কি করতে চান। সম্প্রতি বাংলায় আলোড়ন তুলেছে তাঁর এক মন্তব্য। ভগিনী নিবেদিতার ১৫৩ তম জন্মতিথি উদযাপনের আয়োজন করেছিল নিউ দিঘায়(New Digha) মহিলা কল্যাণ প্রতিষ্ঠান। সেখানেই সেচ ও পরিবহণ মন্ত্রী নিবেদিতার নতুন মূর্তি উন্মোচন করেন।

সেখানেই তিনি মহিলা সংগঠনের সদস্যা দের প্রশংসা করতে গিয়ে মন্তব্য করেছেন, “কেন‌ আমি আপনাদের সকলকে অভিনন্দন জানাচ্ছি? তার কারণ, কেউ একক শক্তিতে কোনও কাজ করতে পারে না। এটা স্বামী বিবেকানন্দ বলে গিয়েছেন। তিনি বলে গিয়েছেন, আমি আমি হল সর্বনাশের মূল। আমরা আমরা যারা করে, তারাই টিকে থাকে।” সত্যি কথা বলতে গেলে এই বক্তব্যের কোনো জটিলতা পাওয়া যাচ্ছে না ঠিকই। তবে এহেন পরিস্থিতিতে শুভেন্দু অধিকারীর যে কোনো হালকা কথাও জটিলতা সৃষ্টি করছে।

GNE

এহেন পরিস্থিতিতে শুভেন্দুবাবুর সম্ভাব্য রাজনৈতিক পদক্ষেপ নিয়েও রাজ্য রাজনীতিতে এখন কৌতূহল বিস্তর। কারণ, অনেকের মতে, মমতা বন্দ্যোপাধ্যায়ের পর বাংলার রাজনীতিতে যদি কারও গ্রহণযোগ্যতা থাকে তা হলে তিনি হলেন শুভেন্দু। দুই মেদিনীপুর তথা জঙ্গলমহলই বা বাংলার সব জেলাতেই তাঁর কম বেশি অনুগামী রয়েছে। আর এহেন শুভেন্দু যখন বলেছেন, আমি আমি হল সর্বণাশের মূল, তখন স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে বিশেষ কাউকে উদ্দেশ্যে করেই কথাগুলো বলছেন তিনি। তবে অবশ্য সেচমন্ত্রী তার এই বক্তব্যের কোনও ব্যাখ্যা দেননি।

Related Articles

x