রাজনীতিরাজ্য

বাংলায় CAA লাগু হবে ভোটের আগেই, রীতিমতো আশ্বাসের সুরে জানালেন রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়

GNE NEWS DESK: এখনও দেশজুড়ে কোথাও কার্যকর হয়নি নাগরিকত্ব বিল আইন হয়ে গেলেও। বিজেপির অনেক নেতারই ক্ষোভ রয়েছে তা নিয়ে এই রাজ্যে। এ নিয়ে দলের অন্দরে একাধিকবার উষ্মাও প্রকাশ করেছেন বিশেষ করে, সীমান্তবর্তী জেলাগুলির বিজেপি নেতারা। বাংলায় বিজেপির ভোট প্রচারের অন্যতম বড় হাতিয়ার ছিল গত লোকসভা ভোটে হিন্দু উদ্বাস্তুদের নাগরিকত্ব দেওয়া।

কিন্তু আক্ষরিক অর্থে এখনও একজন উদ্বাস্তুকেও লোকসভা ভোট মিটে গিয়ে বিধানসভা ভোট আসতে চললেও ভারতবর্ষের নাগরিকত্ব দিতে পারেনি কেন্দ্রীয় সরকার। এর মাঝেই বুধবার রাজ্যে এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিধানসভা ভোটের রুটম্যাপ তৈরি করতে বুধবার রাজ্যে এলেন। এদিন বিজেপির এ রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় নাগরিকত্ব ইস্যুতে আবার বিতর্ক উসকে দিলেন। বাংলায় বিধানসভায় ভোটের আগে সিএএ লাগু করাই এখন বিজেপির কাছে পাখির চোখ, ঠিক এমনটাই এদিন তিনি জানান।

এদিন কৈলাস বলেন, ‘আমাদের সরকার সততার সঙ্গে সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট (CAA) পাশ করিয়েছে উদ্বাস্তুদের নাগরিকত্ব দেওয়ার জন্যে। কিন্তু কোর্টে বেশ কিছু পিটিশন রয়েছে সিএএ-র বিরুদ্ধে।’ সাথে আরও বলেন, ‘আমরা আশাবাদী, করোনা পরিস্থিতি একটু স্বাভাবিক হলেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের আগেই এ বিষয়ে কাজ এগোনোর চেষ্টা চালাচ্ছি আমরা।’

তবে বিজেপি সূত্রে খবর পাওয়া যায়, অমিত শাহের একান্তে বৈঠক করার কথা রয়েছে রাজ্য বিজেপির কোর কমিটির সঙ্গে। আর এই বৈঠকেও জানা গিয়েছে নাগরিকত্ব আইনের প্রসঙ্গও উঠবে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel