রাজনীতিরাজ্য

“দু’শোর বেশি আসন পাব”- সাংবাদিক বৈঠকে ঠিক এমনটাই দাবি করলেন অমিত শাহ

GNE NEWS DESK: বিজেপি এবার বাংলায় ক্ষমতায় আসতে চলেছে ২০০টির বেশি আসন নিয়ে। অমিত শাহ এদিন সল্টলেকের ইজেডসিসি-তে সাংবাদিক বৈঠকে এমনটাই দাবি করলেন। অমিত শাহ গতকাল অর্থাৎ বৃহস্পতিবার টার্গেট বেঁধে দিয়েছিলেন বাঁকুড়ায় কর্মী সভাতে।

আর এই বিষয়টিই এদিন তিনি স্পষ্ট করে দিয়েছেন। বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এদিন সাংবাদিক বৈঠকে বলেন, ”মে মাসের পর বাংলার বিজেপির সরকার ক্ষমতায় বসতে চলেছে। ২০০-র বেশি আসন পাব। তৃণমূলের শাসন শেষ হচ্ছে। নরেন্দ্র মোদীর দিকে বাংলার মানুষ অনেক আশা নিয়ে তাকিয়ে রয়েছেন।”

কিন্তু কিভাবে ২০০ টি আসন পাওয়া সম্ভব তা তিনি নিজেই এদিন মনে করিয়ে দিয়েছেন। মেরেকেটে ১২০ থেকে ১৩০ আসন পাওয়া যায় লোকসভা ভোটের প্রাপ্ত ১৮টি আসনের ৭টি বিধানসভা ধরলে। কিন্তু শাহ এদিন পরিষ্কার করে দিয়ে জানান, ”প্রেস ক্লাবে লোকসভা ভোটে ২২টি আসন বলেছিলাম। তখন আপনারা হেসেছিলেন। আজ অন্তত হাসছেন না। বিধানসভা ভোটে ২০০-র বেশি আসন জিতে বিজেপি সরকার গড়তে চলেছে।”

কেন্দ্রীয় প্রকল্পগুলি রাজ্যে রূপায়ন করেনি তৃণমূল সরকার। অমিত শাহ এদিন রীতিমতো অভিযোগ জানিয়ে বলেন, ”বাংলার হাল শোচনীয় ৮০ শতাংশের বেশি কেন্দ্রীয় প্রকল্পের রূপায়নে। আয়ুষ্মান যোজনায় চিকিৎসার খরচ পাওয়া যায় ৫ লক্ষ টাকা পর্যন্ত। অথচ এখানে সেটা চালু হয়নি। কৃষকের ব্যাঙ্কে চলে যায় ৬ হাজার টাকা কিষান সম্মান নিধি যোজনায় ল। অথচ কিছুই পাননি বাংলার কৃষকরা।”

অমিত শাহ এদিন আশ্বাস দিয়ে বলেন বিজেপি সরকারে আসলে সমস্ত কেন্দ্রীয় প্রকল্প চালু হবে। তিনি জানান, ”প্রতি মাসেই চিঠি লিখে টাকা চান মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের ক্যাডাররা খেয়ে নেবে যদি ওঁর হাতে অর্থ যায়। আপনার অ্যাকাউন্টেই সরাসরি টাকা চলে যাবে মে মাসের পর। কারণ তখন বিজেপি সরকারে থাকবে।”

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel