প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজনীতিজাতীয়

পঞ্জাব পুরভোটে ধরাশায়ী BJP, কৃষক আন্দোলনের জের বলছে রাজনৈতিক মহল

পঞ্জাব পুরভোটে ধরাশায়ী বিজেপি, কৃষক আন্দোলনের জের বলছে রাজনৈতিক মহল

GNE NEWS DESK: কেন্দ্রের নতুন কৃষি আইনের বিরুদ্ধে দীর্ঘ করেক মাস যাবৎ উত্তর ভারতে চলছে কৃষক আন্দোলন। তারই রেশ এসে পড়ল পঞ্জাবের পুরভোটে। পঞ্জাবের পুরভোটে(Punjab municipality election) প্রায় নিশ্চিহ্ন হয়ে গেল বিজেপি। ৮ টির মধ্যে এখনও পর্যন্ত সাতটিতেই জিতেছে কংগ্রেস(Congress)। মোহালি পুরভোটের ফলাফল আজ ঘোষণা হওয়ার কথা। ৫৩ বছর পর ভাতিন্ডা পুরসভা দখল করেছে কংগ্রেস। এমনকি রাজনৈতিক ভাবে এগিয়ে থাকা পঠানকোট ও গুরুদাসপুর হাতছাড়া হয়েছে বিজেপির(BJP)

উচ্ছ্বসিত পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ বলেছেন, “এই জয় রাজ্যের কংগ্রেস সরকারের উন্নয়নমূলক নীতির প্রতি মানুষের আস্থার প্রতিফলন। সেইসঙ্গে তা শিরোমণি অকালি দল, আপ ও বিজেপির মতো বিরোধী দলগুলির জন-বিরোধী নীতিরও প্রত্যাখান করেছেন ভোটদাতারা।”
অমরিন্দর আরও বলেছেন, দানবীয় কৃষি আইন চালু হওয়ার পর এই প্রথম বড়সড় কোনও নির্বাচন হল রাজ্যে। ভোটে এই আইনের প্রতি রাজ্যের মানুষের ক্ষোভের প্রতিফলন ঘটেছে বলেও তিনি মন্তব্য করেছেন। 

কংগ্রেস মোগা, হোশিয়ারপুর, কাপুরথালা, আবোহার, পাঠানকোট, বাটালা ও ভাতিন্ডায় জয়ী হয়েছে। পাঞ্জাবের সাত পুরসভা ও অমৃতসরের দুটি ওয়ার্ডের উপনির্বাচন সহ মোট ৩৫১ ওয়ার্ডে নির্বাচন হয়। কংগ্রেস মোট আসনের ২৭১ টিতে জয়ী হয়েছে। শিরোমণি অকালি দল জয় পেয়েছে ৩৩ ওয়ার্ডে। বিজেপি জিতেছে ২০ ওয়ার্ডে। আপ জয়ী হয়েছে ৯ টি ওয়ার্ডে এবং নির্দল প্রার্থীরা জয়ী হয়েছে ১৮ টি ওয়ার্ডে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel