নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জেতার পরেও চতুর্থ ম্যাচে ঋষভ পান্থকে না খেলানো নিয়ে ধোনির সাথে কোহলির তুলনা করে আক্রমণ শেহবাগের

1 February 2020, 12:23 pm, 859 Views

গত ১৪ জানুয়ারী মুম্বাই ওয়ানডেতে ঋষভ পান্থ এর মাথায় বল আঘাত করেছিল এবং তারপরে তাকে একটি ম্যাচ বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। তবে এই ম্যাচের পরে টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট একইভাবে ঋষভ পান্থকে বিশ্রাম দিয়েছে। তারপর থেকে প্রথম একাদশে আর জায়গা পাননি ঋষভ পান্থ। বিরাট কোহলি কেএল রাহুলকে উইকেটকিপার বানিয়েছেন এবং এর কারণে ঋষভ পান্থ প্রথম একাদশে আর জায়গা পাচ্ছেন না। প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগ ঋষভ পান্থ এর প্রথম একাদশে সুযোগ না পেয়ে খুব হতাশ। টিম ইন্ডিয়া ম্যানেজমেন্টকে প্রশ্ন করে শেহবাগ বলেছেন যে ঋষভ যদি দলের বাইরে রাখা হয় তবে তিনি কীভাবে স্কোর করবেন?

শেহবাগ টিম ইন্ডিয়াকে প্রশ্ন করেছিলেন যে, নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি ২০ ম্যাচে যখন ঋষভ পান্থ কেন চান্স পাননি? শেহবাগ বলেন কোহলি নিজেই বলেছিলেন যে ঋষভ পান্থ ম্যাচ উইনার তবে তিনি তাকে কেন সুযোগ দিচ্ছেন না? সম্ভবত কোহলি বিশ্বাস করেন যে ঋষভ পান্থ ধারাবাহিকভাবে রান করতে পারবেন না।

এর পরে বীরেন্দ্র শেহবাগ বিরাট কোহলিকে প্রশ্ন বানে বিদ্ধ করে বলেছিলেন যে তিনি হয়তো খেলোয়াড়দের সাথে কথা বলেন না। শেহবাগ বলেছিলেন, ‘আমাদের সময়ে যখন অধিনায়ক থাকতেন সৌরভ গাঙ্গুলি, অনিল কুম্বলে বা রাহুল দ্রাবিড়, তারা খেলোয়াড়দের সাথে কথা বলতেন। আমি এই দলের অংশ নই, তাই বিরাট কোহলি খেলোয়াড়দের সাথে কথা বলছেন কি না জানি না। তবে রোহিত শর্মা সম্পর্কে বলা হয় যে তিনি যখন এশিয়া কাপে অধিনায়ক ছিলেন, তখন খেলোয়াড়দের সাথে কথা বলতেন। সেখানে রোহিত বলতেন, খেলোয়াড়দের মধ্যে নিরাপত্তাহীনতার অনুভূতি রয়েছে এবং তাদের সাথে কথা বললেই তারা ভাল বোধ করবেন। মিডিয়ায় গিয়ে অধিনায়ক কিছু বলেন, কিন্তু এর পরে অধিনায়ক এবং কোচ খেলোয়াড়ের সাথে কথা বলছেন, তবে এটি গুরুত্বপূর্ণ।

এরপর শেহবাগ ধোনিকেও আক্রমণ করে ধোনির অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন তোলে অভিযোগ করেছেন যে মিডিয়াতে ধোনি এক কথা বলতেন এবং দলের সভায় তিনি আলাদা কথা বলতেন। শেহবাগ বলেছেন, ‘অস্ট্রেলিয়ায় ধোনি বলেছিলেন যে আমাদের শীর্ষ তিন ব্যাটসম্যান স্লো ফিল্ডার, তিনি আমাদের জিজ্ঞাসা করেননি বা বলেননি। আমরা মিডিয়া থেকে জানতে পেরেছি। তিনি মিডিয়ায় কথা বলে এসেছিলেন কিন্তু দল সভায় তিনি এ কথা বলেননি। সেই পরিস্থিতি বর্তমান টিম ইন্ডিয়ারও যদি এটি হয়ে থাকে তবে এটি হবে বড় ভুল।

Leave a Comment.