খেলা

বাড়ির ভিতর গোপন সুড়ঙ্গের হদিস, মজুত থাকতো বোমা

The location of the secret tunnel inside the house, bombs were stored

GNE NEWS DESK: এবার খোদ রাজ্য থেকেই মিলল আল-কায়দা জঙ্গির হদিস। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে চারিদিকে। শনিবার ভোরে মুর্শিদাবাদের (murshidabad)ডোমকল ও জলঙ্গি থেকে ৬ জন আল-কায়দা জঙ্গিকে গ্রেফতার করে NIA। জানা গেছে ওই জঙ্গি দের মধ্যেই লুকিয়ে ছিল আবু সুফিয়ান (Abu sufian)। তার খোঁজ ও পাওয়া গেছে। আর তার বাড়ি থেকেই মিলেছে জঙ্গিদের গোপন সুরঙ্গের হদিস।

হারহিম করা এক নাশকতার পরিকল্পনা এর হদিস পেয়েছে তদন্তকারী কর্মকর্তা রা। যা দেখে কার্যত ঘুম উরে গিয়েছে তাদের। ভোরে গ্রেফতারির পর থেকে বাড়ি সহ এলাকায় তল্লাশি চালাচ্ছেন গোয়েন্দারা। এবার আবু সুফিয়ানের বাড়িতে গোপন সুড়ঙ্গের খোঁজ মিলতেই নতুন করে সামনে এল বাংলায় আল – কায়দার জাল বিস্তার করে জঙ্গি হামলার ছক।

NIA-এর তদন্তে জানা গিয়েছে, বাড়ির মধ্যে ওই গোপন সুড়ঙ্গে বোমা মজুত করে রাখত ধৃত আল-কায়দা জঙ্গি আবু সুফিয়ান। এছাড়াও তার ফোন ঘেঁটে সোশাল নেটওয়ার্কিং সাইটে একটি হোয়াটস অ্যাপ গ্রুপের হদিস মিলেছে। যেখানে সে ছাড়াও আরো ২২ জন সদস্য ছিল। তাদের সবার এসএমএস মুছে ফেলা হয়েছে। ওই এসএমএস উদ্ধার এর চেষ্টায় এখন আইটি সেল। এই এসএমএস উদ্ধার করা গেলে আরো অনেক তথ্য পাওয়ার সম্ভাবনা আছে। কারণ এর মাধ্যমেই জঙ্গিদের কথাবার্তা চলত বলে জানা গেছে।

প্রসঙ্গত, আগে থেকেই আন্দাজ পেয়েছিল আবু সুফিয়ান যে তাকে আজকে গ্রেপ্তার করা হতে পারে। এই কারণে সে প্রথম থেকে পালিয়ে যাওয়ার ছক কষেছিল। তার সঙ্গে বেশ কিছু ফোন কল করে সে। কাকে ফোন করে করা হয়েছে তা অবশ্য এখনও জানা যায়নি ।কিন্তু কল গুলিকে ট্রেস করার প্রক্রিয়া শুরু হয়েছে। অন্যদিকে এনআইএ চলে এলে পাঁচিল টপকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিল এই জঙ্গী। কিন্তু পালাতে অবশেষে ব্যর্থ হয় সে। NIA এর হাতে ধরা পড়েছে আবু সুফিয়ান।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel