খেলা

দীনেশ কার্তিকের অধিনায়কত্ব ধোনিকে ছাপিয়ে গেল, কেন ধোনিকে ছাপিয়ে গেলেন কার্তিক দেখুন

Dinesh Karthik’s captaincy impresses Dhoni, see how Karthik impressed Dhoni

GNE NEWS DESK : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩তম আসর চেন্নাই সুপার কিংসের পক্ষে ভাল যাচ্ছে না। গত রাতে চেন্নাই সুপার কিংস ম্যাচটি হেরেছে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। ১৬৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে চেন্নাই সুপার কিংস প্রথম দশ ওভারে ১ উইকেট হারিয়ে ৯০ রান সংগ্রহ করেছিল, তবুও ধোনির দল ম্যাচটি হেরে যায়।

চেন্নাই সুপার কিংস শেষ দশ ওভারে ৯টি উইকেট হাতে নিয়েও ৭৮ রান করতে পারলো না, এবং কলকাতা চেন্নাইএর থেকে বিজয় ছিনিয়ে নেয়। সর্বোপরি যা ঘটেছিল তা হল ধোনির সেনাবাহিনী দীনেশ কার্তিকের দলের কাছে আত্মসমর্পণ করেছিল। আসলে, এর কারণ ছিল দীনেশ কার্তিকের আশ্চর্য অধিনায়কত্ব, যা ধোনিকে ছাপিয়ে গেল।

এমএস ধোনি (এমএস ধোনি) তার আশ্চর্যজনক অধিনায়কত্বের জন্য বিখ্যাত তবে কেকেআর অধিনায়ক কার্তিক (দীনেশ কার্তিক) আইপিএলের একুশতম ম্যাচে তাকে ছাপিয়ে গেলেন। কার্তিক অধিনায়ক হিসাবে ধোনির প্রতিটি কৌশলকে ব্যর্থ করেছিলেন। কার্তিক ম্যাচে কিছু সিদ্ধান্ত নিয়েছিল, যার জন্য চেন্নাই প্রস্তুত ছিল না এবং শেষ পর্যন্ত চেন্নাইকে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল।

কার্তিক তার দলের ওপেনিং জুটি পরিবর্তন করেছিলেন। কার্তিক চেন্নাইয়ের বিপক্ষে ওপেনার হিসাবে রাহুল ত্রিপাঠিকে মাঠে নামিয়েছিলেন এবং তিনি ৮১ রান করে নিজের দলেকে ভালো জায়গায় নিয়ে যায়। তিনি ম্যান অফ দ্য ম্যাচও ছিলেন।

কার্তিক সুনীল নরেনের সঠিক ব্যবহার করে ছিলেন। চেন্নাই সুপারকিংসের বিপরীতে অধিনায়ক দীনেশ কার্তিক তার সবচেয়ে বড় ম্যাচ উইনার সুনীল নারাইনকে সঠিক সময়ে ব্যবহার করেছিলেন। কার্তিক সুনীল নারাইনকে ইনিংসের প্রথম দিকে বোলিং করতে পাঠায়নি। বরং তিনি এই বোলারকে ১০ ওভারের পরে আক্রমণে এনেছিলেন। আসলে, কার্তিক জানতেন যে চেন্নাই সুপার কিংসের মিডল অর্ডার খুব দুর্বল। ধোনি, কেদার যাদব ফর্মে নেই। সে কারণেই তারা সুনীল নরেনকে মাঝের ওভারে রেখে দিয়েছে। এর সাথে তিনি রহস্য স্পিনার বরুণ চক্রবর্তীকেও বুদ্ধিমানভাবে ব্যবহার করেছিলেন, চেন্নাই দল শেষ ১০ ওভারে ৬৭ রান করে। ও কলকাতা ১০ রানে ম্যাচ জিতে নেয়।

এটি ছাড়াও শেষের দিকে আন্দ্রে রাসেলের ফিটনেস দেখে দীনেশ কার্তিক বলটি ধারন আন্দ্রে রাসেলকে। কার্তিকের এই কৌশলও কাজ করেছিল। রাসেল আউট করেন স্যাম কুরানকে, যিনি দ্রুত রান করে চেন্নাইকে ম্যাচে ফিরিয়ে আনছিলেন। এর পরে রাসেল কেদার যাদবকে হয়রানি করেছিলেন, কেদার যাদব ১২ বলে মাত্র ৭ রান করেছিলেন। জাদেজা ৮ বলে ২১ রান করেছিলেন।
সংক্ষিপ্ত স্কোর বোর্ড :
কলকাতা – ১৬৭/১০ ২০ ওভার।
চেন্নাই – ১৫৭/৫ ২০ ওভার।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel