খেলা

ইস্টবেঙ্গলে কোচ হিসেবে যোগ দিতে চলেছেন রবি ফাওলার

GNE NEWS DESK : ইংল্যান্ডের লিভারপুল ক্লাবের বিখ্যাত ফুটবলার রবি পাউডারকে শুক্রবার ইস্ট বেঙ্গল দলের কোচ হিসেবে ঘোষণা করা হলো। শুধু তিনিই নন তাকে সাহায্য করার জন্য আসছেন ৬ জন সহকারী কোচ। এছাড়াও তার সহকারি হিসেবে আসছেন তাদের সঙ্গে সহকারি হিসেবে থাকছেন প্রাক্তন ভারতীয় ফুটবলার রেনেডি সিং।প্রায় প্রত্যেকটি সংবাদপত্রেই এই খবর প্রকাশিত হয়েছে। ইস্টবেঙ্গলের নয়া কোচ শনিবার বিকেলে এক ভারচুয়াল সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন। সঙ্গে উপস্থিত ছিলেন তাঁর সহকারী কোচ অ্যান্থনি গ্র‍্যান্টও। এই সাংবাদিক সম্মেলনে দেশীয় সংবাদপত্র গুলির তুলে ধরা কয়েকটি প্রশ্ন উত্তরের নিদর্শন দেখে নেওয়া যাক।

প্রশ্ন :- আইএসএল নিয়ে আপনার ধারনা ঠিক কিরাম এবং আপনি কি ফলো করেন?
উত্তর — আমরা ফুটবলের মানুষ তাই ফুটবল অনুসরণ করা স্বাভাবিক ভাবেই আমাদের অন্যতম কাজ। এটা নতুন একটা লীগ তবে সমর্থকরা তাদের ক্লাব নিয়ে যথেষ্ট প্যাশনেট। স্বাভাবিক ভাবেই আমাদের যোগদান অন্যান্য দলের ক্ষেত্রে যথেষ্ট চাপের সৃষ্টি করবে।
প্রশ্ন :- এত অল্প সময়ের মধ্যে একটা ভালো দল গঠন করা ঠিক কতটা কঠিন বলে মনে হয় আপনার?
উত্তর — কাজটি যথেষ্ট কঠিন তবে আমাদের সকলকে চেষ্টা করতে হবে এমন একটা দল গঠন করার যাতে প্রতিপক্ষের কাছে বিষয়টি চাপের মনে হয়। আমার সহযোগীরা যথেষ্ট ভালো কাজ করে তাই বিষয়টি কঠিন হলেও সাফল্য আমরা পাবোই।

প্রশ্ন :- আপনার কোচিংয়ের দর্শন কি রকম?
উত্তর — প্রথমত খুব ভালোভাবে খেলতে হবে, ম্যাচ জেতাতে হবে। আর সঠিক দিশা খেলে ফলাফল পাওয়ায় ফুটবলের সবকিছু। আমরা নিজেদের সাধ্যমত কঠোর পরিশ্রম করব আশা করছি তাতে ফলাফল ভালই হবে।
প্রশ্ন :- এইরকম সঙ্কটকালে পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে কেন বেছে নিলেন?
উত্তর — এই সংকটকালীন পরিস্থিতির মধ্যে দাঁড়িয়েও ফুটবলের যথেষ্ট প্রয়োজনীয়তা রয়েছে। সর্মথকরা তাদের প্রিয় খেলা ফুটবল ম্যাচ দেখতে চান। এই অতি মানের মধ্যে দাঁড়িয়ে যখন এইরকম একটা আকর্ষণীয় লীগের প্রজেক্ট ধরা দিলো তখন ভাবলাম কেন নয়? আমরা সবসময় সমর্থকদের খুশি করতে চাই।
প্রশ্ন :- আগামী কয়েক দিনে আমরা কোন কোন ফুটবলার কে দেখতে পারি?
উত্তর — কিছুদিনের মধ্যে অফিশিয়াল ঘোষণার মাধ্যমে আপনারা সমস্ত কিছু জানতে পারবেন তবে আমার মনে হয় দেশীয় ও ঘরোয়া ফুটবলারদের সঙ্গে নিয়ে আমাদের একটা শক্তিশালী স্কোয়ার তৈরি হতে চলেছে।
প্রশ্ন :- ইস্টবেঙ্গল কে বেছে নেওয়ার আগে কি এদেশের কোন কোচিং করিয়ে যাওয়া কোচের সঙ্গে আলোচনা করেছেন?
উত্তর — আমার এমন কিছু কিছু পেশাদার ফুটবলারদের সঙ্গে পরিচয় হয়েছিল তাদের এ ব্যাপারে যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে যেমন আমি কোয়েলকে চিনি যার গত মৌসুম টা ভারতে দুর্দান্ত কেটেছে। এছাড়াও আমি ডেবিট জেমসকে চিনি যার ফুটবলার এবং কোচ হিসেবে ভারতে যথেষ্ট খ্যাতি রয়েছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel