খেলা

IPL 2020 : ক্রিস গেইল টি-টোয়েন্টি ক্রিকেটে এমন একটা রেকর্ড গড়েছেন যা ভাঙা খুবই কষ্টকর

IPL 2020: Chris Gayle has set a record in T20 cricket that is hard to break

GNE NEWS DESK : ক্রিস গেইল নিজেকে ইউনিভার্স বস বলে, তাই এটি নিখুঁত। ক্রিস গেইল নিজের রেকর্ড তৈরি করেন এবং এগুলি এমন যে অন্য ব্যাটসম্যানদের কাছে এগুলি ভাঙা খুবই কষ্টকর। রাজস্থান রয়্যালসের বিপক্ষে গতকালের আইপিএল ম্যাচে ক্রিস গেইল এমনই কিছু করেছেন।

টি -২০ ক্রিকেটে ১০০০ ছক্কা হাঁকানোর বিশ্ব রেকর্ডটি ক্রিস গেইলের। তার আগে টি-টোয়েন্টি ক্রিকেটে আর কোনও ব্যাটসম্যান এটি করেননি। গতকাল আবুধাবির মাঠে ঝড়ো ইনিংস খেলতে গিয়ে ছক্কা বৃষ্টি করেছিলেন ক্রিস গেইল।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে আক্রমণাত্মক ব্যাট করে ক্রিস গেইল ৬৩ বলে ৯৯ রান করেছিলেন, সেঞ্চুরি করতে পারেননি তাঁর দুর্ভাগ্য। ক্রিস গেইল টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০০ ছক্কা পূর্ণ করেছিলেন এবং এমন প্রথম খেলোয়াড় হয়েছিলেন। দ্বিতীয় স্থানে আছেন কিরন পোলার্ড যিনি নিজের দেশ থেকে এসেছেন। পোলার্ড এ পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে ৬৯০ টি ছক্কা হাঁকিয়েছেন। ভারতীয় খেলোয়াড়রা এই তালিকায় দূরে রয়েছেন এবং একটিও নাম প্রথম পাঁচের মধ্যে অন্তর্ভুক্ত নয়।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৯৯ রানের ইনিংসের সময় ক্রিস গেইল ৮ টি ছক্কা মেরেছিলেন। মাঠ যত বড়ই হোক না কেন, ক্রিস গেইলের ছক্কা সমান দূরত্ব জুড়ে। তিনি কিংস ইলেভেন পাঞ্জাবের স্কোর ১৮৫ রানে নিয়ে গিয়েছিল। ক্রিস গেইল ছক্কার রেকর্ড করলেও পাঞ্জাব ম্যাচটি রাজস্থানের কাছে ৭ উইকেটে হেরে যায়।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel